বাংলাদেশ কোচের মনোযোগের কেন্দ্রে এখন ভারত

ভুটানকে উড়িয়ে দিয়ে নেপালের বিপক্ষে ড্রয়ের হতাশা কাটিয়ে উঠেছে বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে এবার প্রতিপক্ষ ভারত। বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন এখন মনোযোগী ভারত ম্যাচ নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 11:55 AM
Updated : 13 Dec 2021, 12:07 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৬-০ গোলে জিতেছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন শাহেদা আক্তার রিপা ও তহুরা খাতুন। একটি করে গোল ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডার।

রাউন্ড রবিন লিগে আগামী শুক্রবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভুটান ম্যাচে নিজেদের পরিকল্পনা কাজে লাগায় সেই ম্যাচেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছোটন।

“প্রথম থেকেই মেয়েরা চেষ্টা করেছে সুযোগ কাজে লাগানোর। নেপালের বিপক্ষে ম্যাচে হয়নি, পোস্টে লেগে ফিরেছে। আজকে ভাগ্য পক্ষে ছিল, সেদিন ছিল না। ভুটানের বিপক্ষেও আমাদের লক্ষ্য ছিল নিজেদের স্বাভাবিক খেলা খেলার। সেটা মেয়েরা পেরেছে। সুযোগ এসেছে এবং সেগুলো কাজে লাগাতে পেরেছে।”

“আমাদের পরের ম্যাচ ভারতের বিপক্ষে। তাদের বিপক্ষে ভালো করতে হবে; তাদের বিপক্ষে জিততে হবে। এখন আমরা ভারত ম্যাচ নিয়ে ভাবছি।”

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে প্রথমবার শুরুর একাদশে খেলতে নেমে আলো ছড়িয়েছেন রিপা। আফিদা খন্দকারেরও খেলায়ও খুশি ছোটন। নতুনদের আকুণ্ঠ প্রশংসাও করলেন কোচ।

“দলে যারা আছে, তারা সবাই কঠোর পরিশ্রমী, মেধাবী খেলোয়াড়। নতুনদের সঙ্গে পুরানদের পার্থক্য শুধু অভিজ্ঞায়, বাকি সব ১৯-২০।”

শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে প্রতিযোগিতা শুরুর পর বাংলাদেশের কাছে বড় ব্যবধানের হারলেও খুশি তানকা মায়া। দুই ম্যাচের ফলের ব্যবধান বোঝাতে ভুটান কোচ জানালেন দুই প্রতিপক্ষ নিয়ে ভাবনাও।

“শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মানের ব্যবধান অনেক। বাংলাদেশ অনেক উঁচুতে। এ কারণে আমরা শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পেরেছি, বাংলাদেশের বিপক্ষে পারিনি। তবে মেয়েরা যেভাবে খেলেছে, তাতে আমি সন্তুষ্ট।”