দুই টিনএজারের গোলে আশা জাগিয়েও পারল না বার্সা

দুই অর্ধের শুরুতেই দুই টিনএজারের নৈপুণ্যে মিলল দুটি গোল। কিন্তু বার্সেলোনা ব্যবধান ধরে রাখতে পারল না একবারও। মাঝে পারল না তেমন সুযোগ তৈরি করতেও। বাজে সময়ের মধ্যে দিয়ে চলা দলটি শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারাল ওসাসুনার বিপক্ষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2021, 05:12 PM
Updated : 12 Dec 2021, 10:33 PM

প্রতিপক্ষের মাঠে রোববার লা লিগার ম্যাচটি ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। তাদের দুই গোলদাতা নিকো গনসালেস ও আব্দেসামাদ।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জয়হীন রইল কাতালান দলটি। ঘরোয়া লিগে গত রাউন্ডে রিয়াল বেতিসের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল শাভি এরনান্দেসের দল। এরপর বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরে ২০০০-০১ মৌসুমের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় তারা।

ওসাসুনার বিপক্ষে ৬২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১০টি শট নেয় বার্সেলোনা। এর মধ্যে কেবল দুটি লক্ষ্যে রাখতে পারে তারা। স্বাগতিকদের আট শটের তিনটি লক্ষ্যে ছিল।

বার্সেলোনার শুরুটা হয় দারুণ। দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় তারা। গাভির চমৎকার ক্রস অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষককে পরাস্ত করেন গনসালেস।

বার্সেলোনার মূল দলের হয়ে ১৯ বছর বয়সী স্প্যানিশ এই মিডফিল্ডারের এটাই প্রথম গোল।

এগিয়ে যাওয়ার স্বস্তি যদিও বেশিক্ষণ থাকেনি। দুই মিনিট পরই সমতায় ফেরে ওসাসুনা। সতীর্থের ফ্রি-কিকে ডি-বক্সে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার দাভিদ গার্সিয়া।

এরপর কমে আসে খেলার গতি। বল দখলে অনেক এগিয়ে থাকলেও প্রথমার্ধে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আবার এগিয়ে যায় বার্সেলোনা। তাদের ডি-বক্সে সের্হিও বুসকেতসের হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে ওসাসুনার খেলোয়াড়রা। তবে রেফারির সাড়া মেলেনি।

সেখান থেকেই প্রতি-আক্রমণে উঠে ডান দিক থেকে স্বাগতিকদের ডি-বক্সে ক্রস বাড়ান উসমান দেম্বেলে। প্রতিপক্ষ ডিফেন্ডার গার্সিয়ার মাথা ছুঁয়ে বল পেয়ে যান আব্দেসামাদ। ছয় গজ বক্সের মুখে ডান পায়ের ভলিতে জাল খুঁজে নেন মরক্কোর ১৯ বছর বয়সী ফরোয়ার্ড।

বার্সেলোনার জার্সিতে তারও এটা প্রথম গোল।

ব্যবধান ধরে রেখে জয়ের পথেই ছিল শাভির দল। কিন্তু নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে গোল খেয়ে বসে তারা। ডি-বক্সের বাইরে থেকে আভিলার শট বার্সেলোনার ডিফেন্ডার সামুয়েল উমতিতির পায়ে লেগে জালে জড়ায়।

১৬ ম্যাচে ৬টি করে জয় ও ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে ২২ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ওসাসুনা।

১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ রোববার রাতে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে।