পয়েন্ট খুইয়ে ছোটন বললেন ‘ভাগ্যেরও ব্যাপার আছে’

আঁখি খাতুনের শট পোস্টে লাগা দিয়ে শুরু। শেষ পর্যন্ত এই হতাশার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শুরুটাও তাই হয়নি জয় দিয়ে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ গোলাম রব্বানী ছোটন দুষলেন ভাগ্যকেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 05:10 PM
Updated : 11 Dec 2021, 05:10 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরে শিরোপা জয়ের পথে নেপালকে গ্রুপ পর্বে ও ফাইনালে হারিয়েছিল ছোটনের দল।

দ্বিতীয় মিনিটে বক্সের একটু উপর থেকে আঁখির জোরালো শট পোস্টে লেগে ফিরে। প্রথমার্ধেই শামসুন্নাহার জুনিয়রের ওভারহেড কিক ঠিকানা ‍খুঁজে পায়নি। ৫৪তম মিনিটে ঋতুপর্নার শট গোললাইন থেকে ফেরান নেপাল গোলরক্ষক অঞ্জন। ৮৭তম মিনিটে বক্সের বাইরে থেকে মনিকার বাঁ পায়ের শটও ফিস্ট করে কোনোমতে ক্রসবারের উপর দিয়ে বের করে দেন অঞ্জন।

নেপাল গোলরক্ষকের প্রশংসায় পঞ্চমুখ হলেন ছোটন। কাঙিক্ষত জয় না পেলেও মারিয়া-মনিকাদের আগ্রাসী ফুটবলে খুশি তিনি।

“বলেছিলাম, মেয়েরা কঠোর অনুশীলন করেছে, ভালো ফুটবল খেলবে। তারা সেটা করেছে। দর্শকদের আনন্দ দিয়েছে। ম্যাচ জুড়ে আধিপত্য করেছে, কিন্তু দূর্ভাগ্যজনকভাবে আমরা গোল পাইনি, যেটা পাওয়া উচিত ছিল। মনিকার শেষ যে শটটা…ওদের গোলরক্ষককে কৃতিত্ব দিতেই হবে। আসলে শেষ পর্যন্ত ভাগ্যেরও একটা ব্যাপার আছে। অঞ্জন আজ অনেকগুলো নিশ্চিত গোল সেভ করেছে।”

“তাদের গোলরক্ষক অনেকগুলো সেভ করেছে। পোস্টে লেগেছে। অনেকগুলো ভালো আক্রমণ হয়েছে। কিন্তু আমরা গোল পাইনি। আজকে মেয়েরা পুরো ৯০ মিনিট একই রকম ফুটবল খেলেছে। দক্ষিণ এশিয়ায় ভারত ও নেপালের ঐতিহ্য আমরা সবাই জানি। তবে আজকে আমাদের মেয়েরাও দেখিয়েছে, তারাও উন্নতি করেছে।”