স্টার্লিংয়ের ‘সেঞ্চুরিতে’ ম্যানচেস্টার সিটির জয়

প্রথমার্ধে বিবর্ণ ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল বিরতির পর। প্রতিপক্ষের একজন কম থাকার সুবিধা কাজে লাগাল দারুণভাবে। বিতর্কিত পেনাল্টি থেকে রাহিম স্টার্লিং স্পর্শ করলেন প্রিমিয়ার লিগে একশ গোলের মাইলফলক। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 02:33 PM
Updated : 11 Dec 2021, 03:18 PM

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচে ১-০ গোলে জিতেছে শিরোপাধারীরা।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার লাইপজিগের বিপক্ষে ১-০ গোলে হারা ম্যাচ থেকে একাদশে আটটি পরিবর্তন আনেন সিটির কোচ গুয়ার্দিওলা।

প্রথমার্ধে বল দখলে অনেক এগিয়ে থাকলেও খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি সিটি। দশম মিনিটে আসে প্রথম সুযোগ। জোয়াও কানসেলোর পাসে উড়িয়ে মেরে হতাশ করেন বের্নার্দো সিলভা।

২০তম মিনিটে কানসেলোর পাস ধরে ইলকাই গিনদোয়ানের শট ফিরিয়ে দেন সফরকারী গোলরক্ষক। ৩৮তম মিনিটে জ্যাক গ্রিলিশের ক্রসে ডি-বক্সে ডিফেন্ডার এমেরিক লাপোর্তের হেড লক্ষ্যে থাকেনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে বড় ধাক্কা খায় উলভারহ্যাম্পটন। ৩১ সেকেন্ডের মধ্যে দুইবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেক্সিকান ফরোয়ার্ড রাউল হিমেনেস।

৫৫তম মিনিটে এগিয়ে যেতে পারত সিটি। কাছ থেকে গিনদোয়ানের হেড গোলরক্ষককে ফাঁকি দিলেও গোললাইন থেকে হেডেই ক্লিয়ার করেন ইংলিশ ডিফেন্ডার কনর কোডি।

৬৩তম মিনিটে সিলভার ক্রস জোয়াও মৌতিনিয়োর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে বেশ কয়েকবার রিপ্লে দেখে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) বহাল রাখেন সিদ্ধান্ত। যদিও মনে হচ্ছিল, বল মৌতিনিয়োর কনুইয়ের অনেকখানি ওপরের দিকে লাগে।

সফল স্পট-কিকে প্রিমিয়ার লিগে নিজের শততম গোলটি করেন স্টার্লিং, ৩০৪তম ম্যাচে।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। ডান দিক থেকে ডি-বক্সে স্টার্লিংয়ের পাসে কাছ থেকে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন গ্রিলিশ।

দুই মিনিট পর সিলভার শট ঠেকান গোলরক্ষক। ৮০তম মিনিটে দুরূহ কোণ থেকে গাব্রিয়েল জেসুসের শটও কর্নারের বিনিময়ে রক্ষা করেন তিনি।

শেষ দিকে প্রতিপক্ষের হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন সিটির গোলরক্ষক এদেরসন।

১৬ ম্যাচে ১২ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৩৮। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিভারপুল দিনের পরের ম্যাচে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে।

সিটির সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে উলভারহ্যাম্পটন।