খেলোয়াড়দের সতর্ক করলেন গুয়ার্দিওলা

অনেক দেশের মতো ইংল্যান্ডেও নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। গত কয়েক দিনে প্রিমিয়ার লিগের দুটি ক্লাবে হানা দিয়েছে কোভিড-১৯। সামনেই আসছে বড়দিন, যেখানে খেলোয়াড়রা বের হবেন দিনটি উদযাপনে। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার চাওয়া, বিশেষ উপলক্ষে বের হলেও তার দলের সদস্যরা যেন সাবধানতা অবলম্বন করেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 02:16 PM
Updated : 11 Dec 2021, 02:16 PM

গত সপ্তাহে একই দিনে টটেনহ্যাম হটস্পারের আটজন খেলোযাড়সহ মোট ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরিস্থিতি ভয়াবহ বলে উল্লেখ করেন দলটির কোচ আন্তোনিও কন্তে। একাদশ সাজাতেই তার হিমশিম খাওয়ার অবস্থা।

ইউরোপা কনফারেন্স লিগে গত বৃহস্পতিবার রেনের বিপক্ষে ম্যাচ হওয়ার কথা ছিল টটেনহ্যামের। কিন্তু দলটির আবেদনে সাড়া দিয়ে ম্যাচটি স্থগিত করা হয়। পরবর্তীতে ম্যাচটি আয়োজনের সম্ভাবনার কথা তখন শোনা গেলেও শনিবার উয়েফার পক্ষ থেকে জানানো হয়, নানা জটিলতায় নতুন সূচিতে সেটি আর আয়োজন সম্ভব নয়।

রোববার প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে মাঠে নামার কথা ছিল টটেনহ্যামের। একই কারণে এই ম্যাচও স্থগিত করা হয়েছে।

একই সমস্যায় ভুগছে আরেক ইংলিশ ক্লাব লেস্টার সিটিও। গত বৃহস্পতিবার ইউরোপা লিগে নাপোলির বিপক্ষে দলটির ৩-২ গোলে হেরে যাওয়া ম্যাচে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি তাদের কয়েকজন খেলোয়াড়।

দুটি ক্লাবে কোভিড-১৯ এর এই সংক্রমণ বেশ ভাবাচ্ছে গুয়ার্দিওলাকে। তার দুর্ভাবনা আরও বেড়ে যাচ্ছে সামনেই খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন থাকায়। এই সময়ে পরিবার ও বন্ধুদের সঙ্গে উদযাপনের সময় শঙ্কা রয়েছে খেলোয়াড়দের মধ্যে রোগটি ছড়িয়ে পড়ার। তবে তার বিশ্বাস, বিধিনিষেধ মেনেই বড়দিন উদযাপন করবেন সিটি খেলোয়াড়রা। 

“তারা জানে যে তাদের সতর্ক থাকতে হবে, যতটা সম্ভব বাড়িতে থাকতে হবে। বাইরে গেলে সামাজিক দূরত্ব বজায় রাখবে এবং মাস্ক পরবে। সরকারের দেওয়া বিধি নিষেধগুলো দেখুন। এটা এখনও আছে...আমাদের নিজেদের রক্ষা করতে হবে, কারণ বড়দিনের সময়ে বেশি বেশি হৈ-হুল্লোড় করার ইচ্ছা থাকে, বাইরে যাওয়া হয় বেশি।”

গত বছর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান গুয়ার্দিওলার মা। প্রিয়জনকে হারানোর ব্যথা তিনি বোঝেন। তাই সবাইকে আরও বেশি সতর্ক থাকার পরামর্শ দিলেন তিনি।

“বাড়িতে প্রত্যেকে পরিবার-বাচ্চাদের সঙ্গে পার্টির আয়োজন করে। তারা তা করবেও। আমরা তাদের তা করতে না করব না, তবে সতর্ক থাকতে হবে। ঝুঁকিটা অনেক বেশি।”

“টটেনহ্যাম ও লেস্টারে কি ঘটেছে, দেখুন। গুরুত্ব না দিলে এটা আমাদের সঙ্গেও ঘটতে পারে। এমন কিছু হলে তাদের জন্য, তাদের স্বাস্থ্য ও পরিবারের জন্য এবং অবশ্যই দলের জন্যও বড় সমস্যা।”