শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল ভুটানের মেয়েরা

ম্যাচজুড়েই খেলা হলো শ্রীলঙ্কার অর্ধে। প্রথমার্ধেই চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ভুটান দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াল আরও। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে বড় জয়ে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 11:10 AM
Updated : 11 Dec 2021, 11:10 AM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দেয় ভুটান। পেমা ইয়াঙ্গম দুটি এবং শেরিং ও সোনাম লামো একটি করে গোল করেন। অন্য গোলটি আত্মঘাতী।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের আসরে আগামী সোমবার স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ভুটান।

২১তম মিনিটে ইয়েশি বিধার কর্নারে এক ডিফেন্ডার হেড করার পর পেমার প্লেসিং শটে এগিয়ে যায় ভুটান। পরের মিনিটে শ্রীলঙ্কা গোলরক্ষক ফিস্ট করে আক্রমণ ফেরানোর পর সুযোগসন্ধানী শটে ব্যবধান দ্বিগুণ করেন পেমা-ই।

২৭তম মিনিটে বিধার কর্নারে থেকে হেডে কাছের পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে ব্যবধান আরও বাড়ান শেরিং। ৪৪তম মিনিটে বিধার শট এক ডিফেন্ডারের গায়ে লেগে কিছুটা দিক পাল্টানোর পর বক্সের সামনে থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন সোমান লামো।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে খুব একটা মরিয়া ছিল না ভুটান। ৮৫তম মিনিটে বিধার শটে বল পোস্টের বাইরে যাচ্ছিল, কিন্তু শ্রীলঙ্কার এসএমকেজে সেনাভিগে পা বাড়িয়ে জড়িয়ে দেন নিজেদের জালেই। তাতে শ্রীলঙ্কার ঘুরে দাঁড়ানোর আশা শেষ হয়ে যায়।