নেপাল ম্যাচ দিয়ে মিশন শুরু মারিয়া-মনিকাদের

তিন বছর আগে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। বয়সভিত্তিক এই টুর্নামেন্টের বদল হয়েছে; এবার হচ্ছে অনূর্ধ্ব-১৯ বয়সীদের নিয়ে। তবে মারিয়া মান্ডা-মনিকা চাকমাদের লক্ষ্যের বদল হয়নি। নেপাল ম্যাচ দিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করতে প্রত্যয়ী বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2021, 03:00 PM
Updated : 10 Dec 2021, 03:00 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ। এই দলকেই ২০১৮ সালের ফাইনালে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল গোলাম রব্বানী ছোটনের দল।

সবশেষ শিরোপা জেতা বাংলাদেশ দলে এসেছে পরিবর্তন। বয়সের কারণে এবার খেলতে পারছেন না কৃষ্ণা রানী সরকার ও সানজিদা আক্তার। ২৩ জনের দলে একেবারে নতুন মুখ গোলরক্ষক ইতি রানী ও ফরোয়ার্ড হালিমা খাতুন। এছাড়া অনূর্ধ্ব-১৫ দল থেকে সুযোগ পেয়েছেন ছয় জন-ডিফেন্ডার আফিদা খন্দকার, উন্নতি খাতুন ও কোহাতি কিসকু, মিডফিল্ডার সোহাগী কিসকু ও শাহাদা আক্তার রিপা এবং ফরোয়ার্ড স্বপ্না রানী।

এ টুর্নামেন্ট সামনে রেখে গত ৩০ অক্টোবর থেকে প্রস্তুতি শুরু করেছিল দল। মাস দেড়েকের প্রস্তুতিতে সন্তুষ্ট ছোটন। তবে রাউন্ড রবিন লিগের চার প্রতিপক্ষ ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটানকে হালকাভাবে নিচ্ছেন না তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে শুক্রবার সংবাদ সম্মেলনে বললেন, সবারই ভালো সুযোগ আছে।

“শিরোপা জেতার সম্ভাবনা সব দলেরই আছে। আমাদের খেলোয়াড়রা ভালো অবস্থায় আছে এবং অভিজ্ঞ ও নতুনদের মধ্যে ভালো বোঝাপড়া রয়েছে। আমাদের প্রতিপক্ষরাও একই সময়ে তাদের প্রস্তুতি শুরু করেছে। নিজেদের মাঠে খেলা। আশা করি, মেয়েরা ভালো করবে।”