অস্ট্রেলিয়ান ওপেনে নেই সেরেনা, তালিকায় জোকোভিচ

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের কোভিড টিকা নেওয়া-না নেওয়া নিয়ে তৈরি হয়েছে ধুম্রজাল। এর মাঝেই তাকে রেখে টুর্নামেন্টের খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা। প্রতিযোগিতাটিতে খেলবেন না নারী এককে ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা সেরেনা উইলিয়ামস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 01:48 PM
Updated : 8 Dec 2021, 01:48 PM

মেলবোর্নে আগামী ১৭ জানুয়ারি শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণকারী খেলোয়াড়, অফিসিয়াল, স্টাফ ও দর্শকদের কোভিড-১৯ টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে টুর্নামেন্ট কমিটি। তবে নিজে টিকা নিয়েছেন কি-না, তা প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন জোকোভিচ।

টেনিস অস্ট্রেলিয়া তালিকা ঘোষণার পর স্থানীয় গণমাধ্যমকে বলেছে, খেলোয়াড় তালিকায় সার্বিয়ান তারকা জোকোভিচের নাম থাকা মানেই তার খেলার নিশ্চয়তা নয়।

মেলবোর্নে নিজের সাত শিরোপার সবশেষটি সেরেনা জিতেছিলেন ২০১৭ সালে। গত জুনে পায়ে চোট পেয়ে উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার পর থেকে আর কোর্টে নামেননি ৪০ বছর বয়সী আমেরিকান তারকা।

চিকিৎসক দলের পরামর্শেই অস্ট্রেলিয়ান ওপেনে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে এক বিবৃতিতে জানান সেরেনা। আসর থেকে সরে যাওয়ায় মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার অপেক্ষা আরও বাড়ল তার।

৩৪ বছর বয়সী জোকোভিচ টুর্নামেন্টে খেললে পুরুষ এককে রেকর্ড ২১ গ্র্যান্ড স্ল্যামের জন্য লড়বেন। গত সপ্তাহে তিনি বলেছিলেন, অস্ট্রেলিয়ায় যাবেন কি-না, সেই সিদ্ধান্ত ‘শিগগিরই’ নেবেন তিনি।

এটিপি কাপের জন্য মঙ্গলবার প্রকাশিত সার্বিয়ান দলেও জোকোভিচের নাম আছে। জানুয়ারির শুরুতে প্রতিযোগিতাটি হবে সিডনিতে।

এবারের অস্ট্রেলিয়ান ওপেনে না থাকাদের মধ্যে সবচেয়ে বড় নামটি সেরেনারই। ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা রজার ফেদেরার আগেই জানিয়েছেন, হাঁটুর চোট থেকে সেরে উঠতে প্রতিযোগিতাটিতে তিনি খেলবেন না। সেখানে দেখা যাবে না স্তান ভাভরিঙ্কাকেও। তার তিন গ্র্যান্ড স্ল্যামের প্রথমটি তিনি জিতেছিলেন মেলবোর্নেই, ২০১৪ সালে।