নৌবাহিনীকে বিদায় করে অপেক্ষায় পুলিশ

শুরুতে এগিয়ে গিয়েও জিততে পারেনি পুলিশ এফসি। বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে তারা। তবে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের ওপর নির্ভর করছে পুলিশের সেরা আটে ওঠা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 12:35 PM
Updated : 8 Dec 2021, 12:35 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার ‘ডি’ গ্রুপের ম্যাচে নৌবাহিনীর বিপক্ষে ১-১ ড্র করেছে পুলিশ এফসি।

তিন ম্যাচে ২ করে পয়েন্ট নৌবাহিনী ও পুলিশের। দুই ম্যাচে ২ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। এই তিন দলের হেড টু হেডের পয়েন্ট সমান। গোল ব্যবধানে নৌবাহিনী (-৬) সবচেয়ে পিছিয়ে, পুলিশ -১ এবং চট্টগ্রাম আবাহনীর শুন্য (০)। কিংসের বিপক্ষে পয়েন্ট পেলে সেরা আটে উঠবে চট্টগ্রাম আবাহনী। হারলেও তাদের সুযোগ থাকবে, সেক্ষেত্রে মেলাতে হবে অনেক সমীকরণ।

প্রথমার্ধের শুরুর দিকে সুযোগ পেয়েছিল দুই দলই। কিন্তু গোল পায়নি কেউই। সপ্তম মিনিটে বাংলাদেশ পুলিশের ফরোয়ার্ড এমএস বাবলুর শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। পরের মিনিটে বাংলাদেশ নৌবাহিনীর মামুনুল ইসলামের কর্নারে মহিউদ্দিনের হেড ফেরান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দলই। ৫২তম মিনিটে সাহেদুল আলমের সঙ্গে বল দেওয়া নেওয়া করে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের নিচু শটে পুলিশকে এগিয়ে নেন বাবলু।

৭৩তম মিনিটে সমতায় ফিরে নৌবাহিনী। জাহিদ হোসেনের নিচু ফ্রি কিক জোরালো শটে ক্লিয়ার করতে চেয়েছিলেন পুলশের আফগান ফরোয়ার্ড আমিরউদ্দিন শরিফি, কিন্তু পারেননি। বল জটলার ভেতর দিয়েই খুঁজে নেয় জাল। বাকিটা সময় কেউই পারেনি জয়সূচক গোল করতে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক