রাংনিকের অভিষেকে ইউনাইটেডের স্বস্তির জয়

ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করেও ফিনিশিংয়ে দুর্বলতা আর প্রতিপক্ষের রক্ষণের দৃঢ়তায় মিলছিল না গোল। এক মুহূর্তের দারুণ নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন ফ্রেদ। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে স্বস্তির জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 03:56 PM
Updated : 5 Dec 2021, 04:38 PM

হাসি মুখে শুরু হলো ইউনাইটেডের কোচ হিসেবে রালফ রাংনিকের পথচলা। ওল্ড ট্র্যাফোর্ডে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টারের দলটি।

আক্রমণাত্মক শুরু করলেও গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না ইউনাইটেড। আগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে জোড়া গোলের পথে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০ গোলের কীর্তি গড়া ক্রিস্তিয়ানো রোনালদো দশম মিনিটে দূরের পোস্টে ক্রস বাড়ান। তবে বলের নাগাল পাননি ব্রুনো ফের্নান্দেস।

দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে বল উড়িয়ে মারেন রোনালদো। অষ্টাদশ মিনিটে ফের্নান্দেসের দারুণ ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে পর্তুগিজ তারকার নেওয়া শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন এক ডিফেন্ডার।

তিন মিনিট পর রোনালদোর দুর্বল শট সহজেই ঠেকান ক্রিস্টাল গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতা। একটু পর ডি-বক্সের বাইরে থেকে ফের্নাদেসের নিচু শটও দারুণ দক্ষতায় ফেরান এই স্প্যানিয়ার্ড।

২৮তম মিনিটে ভালো একটি সুযোগ পান রোনালদো। ডি-বক্সে ফাঁকায় বল পেলেও ঠিকমতো নিয়ন্ত্রণে কিংবা শট নিতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বিরতির আগে সুযোগ আসে দিয়োগো দালোতের সামনে। তবে ডি-বক্সের ভেতর থেকে উড়িয়ে মারেন এই পর্তুগিজ ডিফেন্ডার।

প্রথমার্ধে দুটি ভালো সুযোগ পায় সফরকারীরা। তাদের দুটি প্রচেষ্টাই সহজে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৬৭তম মিনিটে বক্সের বাইরে ডান দিকে মার্কাস র‍্যাশফোর্ড ফাউলের শিকার হলে ফ্রি-কিক পায় ইউনাইটেড। ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স তেলেসের বাঁকানো শটে বল ক্রসবারের ওপরে পড়ে বাইরে যায়।

৭৫তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান ক্রিস্টালের জর্ডান আইয়ু। কর্নারে সতীর্থের হেড পাসে পোস্টের কাছ থেকে অবিশ্বাস্যভাবে শট লক্ষ্যে রাখতে পারেননি ঘানার এই ফরোয়ার্ড।

দুই মিনিট পরই ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ফ্রেদ। ম্যাসন গ্রিনউডের পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের দারুণ শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কোনো সুযোগই পাননি গোলরক্ষক গুয়াইতা।

কিছুদিন আগে মৌসুমের বাকি সময়ের জন্য ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পান রাংনিক। অভিষেকটা জয়ে রাঙালেন এই জার্মান কোচ।

১৫ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে ইউনাইটেড। ১৬ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে ক্রিস্টাল প্যালেস।

সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। ৩৪ পয়েন্ট নিয়ে লিভারপুল দুইয়ে, ১ পয়েন্ট কম নিয়ে চেলসি তিনে আছে।

চারে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের পয়েন্ট ২৭।

দিনের আরেক ম্যাচে নরিচ সিটিকে ৩-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ২৫ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। তারা একটি ম্যাচ কম খেলেছে।