‘ভাগ্য বার্সার সহায় ছিল না’

রিয়াল বেতিসের বিপক্ষে প্রথমার্ধে ম্রিয়য়ান বার্সেলোনা অনেকটাই গা ঝাড়া দিয়ে ওঠে বিরতির পর। কিন্তু বেশ কিছু সুযোগ হারানোর পর উল্টো গোল খেয়ে পায় হারের তেতো স্বাদ। তবে দলের কারো চেষ্টার কমতি ছিল না বলে মনে করেন কোচ শাভি এরনান্দেস। তার মতে, ভাগ্যের সহায়তা না পাওয়ায় তার দল ইতিবাচক ফল পায়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 11:21 AM
Updated : 9 Dec 2021, 03:23 PM

কাম্প নউয়ে শনিবার লা লিগার ম্যাচে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেতিস। বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্টের পর ৭৯তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে গোল হজম করে বসে বার্সেলোনা। চাভির কোচিংয়ে এটিই তাদের প্রথম হার।

লিগে নিজেদের আগের ম্যাচেই বিপরীত চিত্রের সাক্ষী হয়েছিল কাতালান দলটি। গত ২৭ নভেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে অধিকাংশ সময় কোণঠাসা থাকার পরও শেষের ঝলকে ৩-১ গোলে জিতেছিল তারা। সেদিন চাভি বলেছিলেন, ভাগ্য পাশে ছিল বলেই এই জয়। সপ্তাহ ঘুরতে দুর্ভাগ্য হলো সঙ্গী।

বেতিস ম্যাচের পর সংবাদ সম্মেলনে শাভি বললেন, এই ম্যাচে হার তাদের প্রাপ্য ছিল না।

“এটা হতাশাজনক, কারণ আমাদের হার প্রাপ্য ছিল না। আজ ভাগ্য আমাদের পাশে ছিল না যেমনটা ছিল ভিলারিয়ালের বিপক্ষে।”

“যে গোলটি হজম করেছি এমন কিছু আমরা হতে দিতে পারি না। কিন্তু দিন শেষে পরাজয়টা হতাশার কারণ আমরা জেতার যোগ্য ছিলাম।”

লিগে ১৫ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বার্সেলোনা। গোল করেছে মাত্র ২৩টি। ক্লাবটির ইতিহাসে ২০০৩-০৪ মৌসুমের পর লিগে প্রথম ১৫ ম্যাচে যা তাদের সর্বনিম্ন; দেড় যুগ আগের ওই মৌসুমে এই অবস্থানে তাদের পয়েন্ট ছিল ২০ আর গোল ছিল ১৯।

তবে নিজেদের খেলা নিয়ে বিচলিত নন শাভি। ভালো খেলেও কৌশলগত কিছু ভুলের কারণে পয়েন্ট হারাতে হয়েছে বলে মনে করেন তিনি।

“আমি মনে করি, সমর্থকরা দল নিয়ে গর্ব করতে পারে। আমরা দ্বিতীয়ার্ধে খুব ভালো খেলেছি। কিন্তু আমাদের সেরা পারফরম্যান্সের সময়ই বেতিস গোলটা করে। তাদের গোলটি আমাকে খুব হতাশ করেছে, কারণ (আমাদের ভালো খেলার সময়) এমনটা হতে পারে না।”

“কখনও কখনও বুঝতে ও জানতে হবে কীভাবে কৌশলগত ফাউল করতে হয় এবং প্রতিপক্ষকে খেলতে বাধা দিতে হয়। আমরা তা করিনি।”

হেরে গেলেও শিষ্যদের মাঝে চেষ্টার কোনো ঘাটতি দেখছেন না শাভি।

"আমি খেলোয়াড়দের বলেছি যে এটিই ফুটবল এবং আমি তাদের নিয়ে গর্বিত। তারা নিজেদের উজাড় করে দিয়েছে এবং এই ম্যাচে জয়টা কেবল বার্সেলোনারই প্রাপ্য ছিল।”