বায়ার্নের বিপক্ষে বার্সার লড়তে হবে ‘বুনো হয়ে’

শাভি এরনান্দেসের হাত ধরে শুরুটা বেশ আশাব্যাঞ্জক হলেও রিয়াল বেতিসের বিপক্ষে ঘরের মাঠে হেরে বড় ধাক্কা খেয়েছে বার্সেলোনা। তবে তাদের মন খারাপ করে বসে থাকার সময় নেই একটুও। তিন দিন বাদেই যে চ্যাম্পিয়ন্স লিগে নামতে হবে বাঁচা-মরার লড়াইয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 10:22 AM
Updated : 9 Dec 2021, 03:24 PM

কোচ শাভি দায়িত্ব নেওয়ার পর লিগে টানা দুই জয়ের মাঝে চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার মাঠে ড্র করেছিল বার্সেলোনা। সব মিলিয়ে অপরাজিত ছিল টানা ৬ ম্যাচে। কিন্তু শনিবার কাম্প নউয়ে সাদামাটা পারফরম্যান্সে বেতিসের বিপক্ষে হেরে গেছে ১-০ গোলে।

ম্যাচের পর শাভির কণ্ঠে যদিও ভাগ্যকে পাশে না পাওয়ার হতাশা; তবে হতাশা কাটিয়ে দ্রুতই ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিলেন সাবেক এই তারকা মিডফিল্ডার।

“বুধবার মিউনিখে আমাদের বুনো হয়ে লড়তে হবে। কেননা আমরা (চ্যাম্পিয়ন্স লিগে) নকআউট পর্বে উঠতে না পারার ঝুঁকিতে আছি।”

“তবে নিয়ন্ত্রণটা আমাদের হাতেই আছে। সহজ হিসাব; জিতলেই আমরা শেষ ষোলোয় আর (অন্য ম্যাচে) বেনফিকা না জিতলেও আমরা পরের ধাপে উঠে যাব।”

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ‘ই’ গ্রুপে পাঁচ ম্যাচের সবকটি জিতে আগেই শীর্ষস্থান নিশ্চিত করেছে বায়ার্ন। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে বেনফিকা।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আগামী বুধবার বায়ার্নের মাঠে বার্সেলোনার টিকে থাকার লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। শিরোপা লড়াইয়ে টিকে থাকতে সামর্থ্যের সবটা নিংড়ে দেওয়ার প্রত্যয় শাভির।

“লড়াইয়ে আমরা আমাদের সবটুকু নিংড়ে দিব এবং আজ এখানে যেভাবে খেললাম সেভাবে খেলব। এরপর দেখা যাবে, আমরা কতটুকু কী করতে পারে।”