শেষ মুহূর্তের গোলে লিভারপুলের নাটকীয় জয়

বিবর্ণ পারফরম্যান্সে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। বদলি নেমে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন দিভোক ওরিগি। নাটকীয় জয়ে আপাতত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2021, 05:03 PM
Updated : 4 Dec 2021, 06:05 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার লিগ ম্যাচটি ১-০ গোলে জিতেছে লিভারপুল। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে গোলটি করেন ওরিগি।

দিনের প্রথম ম্যাচে চেলসি হেরে যাওয়ায় লিভারপুলের সামনে সুযোগ আসে শীর্ষে ওঠার। কিন্তু আগের তিন লিগ ম্যাচ মিলিয়ে প্রতিপক্ষের জালে ১২ বার বল পাঠানো দলটির প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক, গোলের জন্য তাদের চার শটের কোনোটিই লক্ষ্যে ছিল না।

এই সময়ে সবচেয়ে বড় সুযোগটা পান লিভারপুলের দিয়োগো জটা। কিন্তু দূরের পোস্টে হেড লক্ষ্যে রাখতে পারেননি এই পর্তুগিজ ফরোয়ার্ড।

৬০তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন জটা। বলের নিয়ন্ত্রণ নিতে পোস্টে ছেড়ে বেরিয়ে গিয়ে তালগোল পাকান স্বাগতিক গোররক্ষক। বল পেয়ে ফাঁকা পোস্টের দিকে এগিয়ে যান জটা। কিন্তু গোললাইনে দাঁড়িয়ে যাওয়া দুই ডিফেন্ডারের একজনের গায়ে বল মারেন তিনি।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে সুযোগ আসে সাদিও মানের সামনে। সেনেগালের এই ফরোয়ার্ড বাইরে মারলে পয়েন্ট হারানোর শঙ্কা জাগে লিভারপুল শিবিরে।

কিন্তু শেষ সময়ে ওরিগির ওই গোল মূল্যবান তিন পয়েন্ট এনে দেয় সফরকারীদের। ডান দিক দিয়ে ভেতরে ঢুকে মোহামেদ সালাহ পাস বাড়ান, বল নিয়ন্ত্রণে নিয়ে কাছ থেকে জালে পাঠান দ্বিতীয়ার্ধে জর্ডান হেন্ডারসনের বদলি নামা ওরিগি।

১৫ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৩৪।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও ৩-২ গোলে হারা চেলসি ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে।

দিনের পরের ম্যাচে ওয়াটফোর্ডের বিপক্ষে জিতলে শীর্ষে উঠে যাবে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক