টানা দ্বিতীয় জয়ে শেষ আটে কিংস

স্বাধীনতা কাপের মুকুট ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় জয় পেয়েছে বসুন্ধরা কিংস। বাংলাদেশ পুলিশকে হারিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2021, 12:57 PM
Updated : 4 Dec 2021, 12:57 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার ‘ডি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ পুলিশকে ১-০ গোলে হারায় বসুন্ধরা কিংস। জয়সূচক গোলটি করেন রবসন রবিনিয়ো।

১৫তম মিনিটে নিজেদের বক্সে ব্রাজিলিয়ান জনাথন ফার্নান্দেজকে ফাউল করে পুলিশকে বিপদে ফেলেন ডিফেন্ডার ইশা ফয়সাল। সফল স্পট কিকে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন গত মৌসুমে লিগে ২১ গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনিয়ো।

৩১তম মিনিটে প্রথম কোনো ভালো আক্রমণে ওঠে পুলিশ। বাঁ দিক থেকে আক্রমণে উঠে বক্সে ঢুকে পড়েন মোনায়েম খান রাজু, গোলমুখের সামনে থাকা আমির উদ্দিন শারিফির উদ্দেশ্যে কাট ব্যাক করলেও তিনি বল পাওয়ার আগে ক্লিয়ার করেন বিশ্বনাথ ঘোষ।

৩৫তম মিনিটে পুলিশের মরোক্কান বংশোদ্ভুত জার্মান ফরোয়ার্ড আদিল কুশখুশের বাঁকানো শট লাফিয়ে রুখে দেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

৭১তম মিনিটে বক্সের বাইরে থেকে পুলিশের ফরোয়ার্ড আলামিনের দূরপাল্লার নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন আনিসুর রহমান জিকো। পাঁচ মিনিট পর আবারও এই গোলরক্ষকের নৈপুণ্যে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস। বক্সের খানিকটা সামনে থেকে আদিল কুশখুশের বাঁকানো শট জিকোর হাতে স্পর্শ করে ক্রসবারে লাগে।

৮৮তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল বসুন্ধরা কিংস। ফাঁকায় থাকা এলিটা কিংসলের দিকে বল বাড়ালেই পেতে পারত গোল, কিন্তু ফের্নান্দেজ নিজেই শট নিলে পুলিশের এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায় বল।

শেষ দিকে দুই দলের ফুটবলাররা হালকা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যে রেফারি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও হলুদ কার্ড দেখেন কিংসের ইব্রাহিম ও রিমন হোসেন।

প্রথম রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনীকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া কিংস দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে। পুলিশের পয়েন্ট ১।