ক্যারিককে সতীর্থ ও কোচ হিসেবে পেয়ে গর্বিত রোনালদো

এক সময়ের সতীর্থ ছিলেন দুই জন। সময়ের পরিক্রমায় মাইকেল ক্যারিককে কোচ হিসেবেও পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুই ভূমিকাতেই ক্যারিককে কাছ থেকে দেখার সুযোগ পেয়ে গর্বিত পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2021, 02:19 PM
Updated : 3 Dec 2021, 02:19 PM

২০০৬ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ইংলিশ সাবেক মিডফিল্ডার ক্যারিক। ক্লাবটিতে তখন খেলছেন রোনালদো। তিন বছর পর এই ফরোয়ার্ড পাড়ি জমান রিয়াল মাদ্রিদে। ক্যারিক ক্যারিয়ারের বাকি সময় কাটিয়ে দেন ইউনাইটেডেই।

ক্লাবটিতে দীর্ঘ এক যুগ খেলোয়াড় হিসেবে কাটানোর পর ২০১৮ সালে অবসর নেন তিনি। ওই বছরই যোগ দেন তখনকার ইউনাইটেড কোচ জোসে মরিনিয়োর কোচিং স্টাফে। পরে কাজ করেছেন উলে গুনার সুলশারের সঙ্গেও।

এর মাঝে অনেক পথ পাড়ি দিয়ে গত অগাস্টে পুরনো ঠিকানায় ফেরেন রোনালদো। এবার তিনি কোচ হিসেবে পান ক্যারিককে।

গত ২১ নভেম্বর সুলশার ইউনাইটেডের কোচের চাকরি হারালে নতুন কোচ পাওয়া পর্যন্ত দায়িত্বটি পালন করছিলেন ক্যারিক। তবে বৃহস্পতিবার ক্লাব ছাড়ার ঘোষণা দেন তিনি।

সাবেক সতীর্থ ও কোচ ক্যারিকের বিদায়বেলায় আবেগ ছুঁয়ে গেছে রোনালদোর। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিখেছেন, দারুণ একজন কোচ হওয়ার সামর্থ্য আছে ক্যারিকের।

“মাইকেল ক্যারিক খেলোয়াড় হিসেবে দারুণ ছিলেন এবং ভবিষ্যতে দুর্দান্ত একজন কোচ হতে পারেন। এই মানুষটির জন্য কোনো কিছুই অসম্ভব নয়। ব্যক্তিগতভাবে, তার সঙ্গে খেলতে পেরে ও কোচ হিসেবে তাকে পেয়ে আমি গর্বিত। তবে এখন সময় এসেছে রালফ রাংনিককে স্বাগত জানানোর…শুরু করা যাক (নতুন পথচলা)।”

ইউনাইটেডের মূল দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ছোট্ট এই অধ্যায়ে সফলই ছিলেন ক্যারিক। এই সময়ে চ্যাম্পিয়ন্স লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলে জিতে নকআউট পর্বে পা রাখে ইউনাইটেড আর প্রিমিয়ার লিগে চেলসির সঙ্গে ১-১ ড্রয়ের পর আর্সেনালের বিপক্ষে জিতল দলটি।

ইউনাইটেডের নতুন কোচ রালফ রাংনিক শুক্রবার থেকে দলটির সঙ্গে কাজ শুরু করেছেন।

লিগ টেবিলে ১৪ ম্যাচে ছয় জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে এখন সাত নম্বরে আছে ইউনাইটেড।