ব্রাজিলিয়ানের জোড়া গোলে শেষ আটে শেখ রাসেল

গোলমুখে আলগা বল পেয়ে সুযোগ কাজে লাগালেন এইলতন মাচাদো দি সৌজা। এরপর একক প্রচেষ্টার গোলে ব্যবধান দ্বিগুণ করলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। টানা দুই জয়ে সবার আগে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল শেখ রাসেল ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2021, 04:31 PM
Updated : 1 Dec 2021, 04:31 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে ২-০ গোলে জিতেছে শেখ রাসেল। ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া ট্রেবল জয়ীদের হয়ে প্রথমার্ধেই গোল দুটি করেন এইলতন।

উত্তর বারিধারাকে আগের ম্যাচে ১-০ গোলে হারানো শেখ রাসেল টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে নিশ্চিত করেছে কোয়ার্টার-ফাইনাল। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে বিমানবাহিনী।

অষ্টম মিনিটে এগিয়ে যায় স্বাধীনতা কাপের ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল। ডি-বক্সের বাইরে থেকে মোহাম্মদ জুয়েলের শট গোলরক্ষক মজনু মিয়ার গ্লাভস গলে বেরিয়ে যাওয়ার পর আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এইলতন।

২২তম মিনিটে জুয়েলের জোরালো শট ফেরান মজনু, কিন্তু দুই মিনিট পর এইলতনের শট আটকাতে পারেননি তিনি। বল নিয়ে এক ছুটে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে গোলরক্ষকের পাশ দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফুটবলার। প্রথমার্ধের যোগ করা সময়ে কর্নারে এইলতনের হেডে বল জালে জড়ালেও তার আগে ফাউলের কারণে গোল মেলেনি।

ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় থাকায় দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া ভাব ছিল না শেখ রাসেলের। মাঝেমধ্যে আক্রমণে ওঠা দলটি ৬৯তম মিনিটে ভালো একটি সুযোগও পায়। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও তার গায়ে মেরে সুযোগ নষ্ট করেন এইলতন।

‘বি’ গ্রুপে দিনের অন্য ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টার-ফাইনালের পথে ভালোভাবেই আছে তারা। ১ পয়েন্ট পেলেও আশা বেঁচে আছে উত্তর বারিধারার।