ভ্রানিয়াস-কিংসলে-ফের্নান্দেসে বড় জয় কিংসের

বসুন্ধরা কিংসের জার্সিতে নতুন মিশনের শুরুতে রঙ ছড়ালেন বসনিয়া-হার্জেগোভিয়ার ফরোয়ার্ড স্তইয়ান ভ্রানিয়াস। বাকিরাও ছড়ালেন আলো। প্রায় ‘জাতীয় দল’ নিয়ে খেলতে নামা বাংলাদেশ নৌবাহিনীকে উড়িয়ে স্বাধীনতা কাপের মুকুট ধরে রাখার মিশন শুরু করল বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 03:12 PM
Updated : 30 Nov 2021, 03:47 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে ৬-০ গোলে জিতেছে কিংস। জোড়া গোল করেন ভ্রানিয়াস। বাকি তিন গোলদাতা ফের্নান্দেস, কিংসলে ও রবসন দি সিলভা রবিনিয়ো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আত্মঘাতী গোল করেন হাবিবুর রহমান।

জাতীয় দলের ভেতরে-বাইরে থাকা ৮ জন খেলোয়াড় নিয়ে শুরুর একাদশ সাজায় নৌবাহিনী। দলে একেবারে আনকোরা কেবল ডিফেন্ডার সেলিম রেজা ও শাকিল আহমেদ এবং মিডফিল্ডার তরিকুল ইসলাম। শুরু থেকে দলটি দারুণ চ্যালেঞ্জ জানাচ্ছিল কিংসকে। কিন্তু প্রথমার্ধে শেষ দিকে দুই মিনিটে খেই হারিয়ে পিছিয়ে পড়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

বলের নিয়ন্ত্রণ নেওয়ার লড়াইয়ে দ্বিতীয় মিনিটেই শাখাওয়াত হোসেন রনির সঙ্গে অখেলোয়াড়সুলভ আচরণ করেন তপু বর্মন। এক পর্যায়ে ধাক্কা দিয়ে বসেন রনিকে। এ দফায় কার্ড না পেলেও একটু পর জাহিদ হোসেনকে ফাউল করে হলুদ কার্ড দেখেন কিংসের তপু।

অষ্টম মিনিটে গোল হজম করতে বসেছিল নৌবাহিনী। ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনিয়োর শট গ্লাভসে জমাতে পারেননি পোস্ট ছেড়ে বেরিয়ে আসা নিয়ে কিছুটা দোটানায় থাকা শহীদুল আলম সোহেল। বল তার গ্লাভস থেকে বেরিয়ে ভ্রানিয়াসের পায়ে লেগে জালের দিকে যাচ্ছিল, দ্রুত ক্লিয়ার করেন ডিফেন্ডার রায়হান হাসান।

অষ্টাদশ মিনিটে বক্সের ভেতর থেকে উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন কিংসের মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম। প্রথমার্ধের শেষ দিকে ভাঙে নৌবাহিনীর প্রতিরোধ।

৪১তম মিনিটে ডান দিক থেকে ফের্নান্দেসের বাড়ানো ক্রস ক্লিয়ার করতে পারেননি নৌবাহিনীর দুই ডিফেন্ডার। গোলমুখে হেডে লক্ষ্যভেদ করেন ভ্রানিয়াস।

৪৩তম মিনিটে রবিনিয়োর পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিঃস্বার্থভাবে ছোট টোকায় বল বাড়ান মোহাম্মদ ইব্রাহিম। নিখুঁত প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ফের্নান্দেস।

৬৮তম মিনিটে ডান দিক থেকে ইব্রাহিমের ক্রস বক্সের মধ্যে পেয়ে বাঁ পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ভ্রানিয়াস। বসনিয়া-হার্জেগোভিনার লিগে গত মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ গোল করা এই ফরোয়ার্ড কিংসের হয়ে অভিষেকেই করলেন জোড়া গোল।

৭২তম মিনিটে ৩৫ বছর বয়সী এই ফুটবলার হ্যাটট্রিকের সুযোগ নষ্ট করেন ফের্নান্দেসের ক্রস বুক দিয়ে নামানোর পর তালগোল পাকিয়ে।

৭৯তম মিনিটে বিশ্বনাথ ঘোষের পাস ধরে বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়ে যাওয়া কিংসলে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরও দুই গোল হজম করে নৌবাহিনী। যোগ করা সময়ের প্রথম মিনিটে ফের্নান্দেসের পাস ধরে রবিনিয়োর শটে ব্যবধান আরও বাড়ে। পরের মিনিটে ক্রস ফেরাতে গিয়ে হেড করে হাবিবুর নিজেদের জালেই বল জড়ান।

গ্রুপের অন্য ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-১ ড্র করে বাংলাদেশ পুলিশ এফসি।