আমার বেড়ে ওঠায় মেসির অনেক অবদান: পেদ্রি

কেবল এক মৌসুম লিওনেল মেসির সঙ্গে খেলার সুযোগ পেয়েছেন পেদ্রি। সময়টা খুব বেশি না হলেও ফুটবল মহাতারকার সাহচর্যে ওই সময়টা তাকে সমৃদ্ধ করেছে বলে মনে করেন বার্সেলোনার তরুণ তুর্কি। ব্যালন ডি’অরের মঞ্চে তরুণ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের পর তাই সাবেক সতীর্থের প্রতি কৃতজ্ঞতা ঝরে পড়ল এই স্প্যানিয়ার্ডের কণ্ঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 02:00 PM
Updated : 30 Nov 2021, 02:00 PM

১৯ বছর বয়সী এই মিডফিল্ডার বললেন, ফুটবলার হিসেবে তার বেড়ে ওঠায় বড় অবদান রয়েছে পিএসজি ফরোয়ার্ডের।

প্যারিসে সোমবার রাতে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ –এর দেওয়া ব্যালন ডি’অর জেতেন মেসি। ক্যারিয়ারে রেকর্ড সপ্তমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি জেতেন আর্জেন্টাইন তারকা। একই মঞ্চে ২১ বছর বা তার চেয়ে কম বয়সীদের মধ্যে বছরের সেরা ফুটবলারের পুরস্কার কোপা ট্রফি জেতেন পেদ্রি।

গত ২২ নভেম্বর ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্ত-এর দেওয়া ‘গোল্ডেন বয় অ্যাওয়ার্ড’ জেতেন পেদ্রি। তার আগে প্রথম বার্সেলোনা খেলোয়াড় হিসেবে পুরস্কারটি জিতেছিলেন মেসি।

বার্সেলোনার হয়ে ২০২০-২১ মৌসুম দুর্দান্ত কাটানোর পাশাপাশি স্পেনের হয়েও বছরটা চমৎকার কেটেছে পেদ্রির। দেশের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনাল খেলার পর টোকিও অলিম্পিকসে জেতেন রুপার পদক।

ব্যালন ডি’অরের অনুষ্ঠান শেষে সাংবাদিকরা পেদ্রির কাছে জানতে চান, মেসির সঙ্গে তার খেলার অভিজ্ঞতা নিয়ে। জবাবে তিনি জানান, খেলোয়াড় হিসেবে তার বেড়ে ওঠায় গুরুত্বপূর্ণ অবদান আছে আর্জেন্টিনা অধিনায়কের।

"ক্যারিয়ারে মেসি আমাকে অনেক সাহায্য করেছেন এবং আমাকে একজন ভালো খেলোয়াড় হতে অবদান রেখেছেন। লিওনেল মেসির মতো একজন খেলোয়াড়ের কাছ থেকে শিখতে পারাটা দারুণ।”

"বছরটা চমৎকার কেটেছে এবং সবকিছু যেভাবে হয়েছে তাতে আমি খুব খুশি। আমি মনে করি, খেলোয়াড় ও মানুষ হিসেবে আমি উন্নতি করেছি।"

বার্সেলোনার আর্থিক দৈন্যতা ও লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের বাধায় ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ করতে বাধ্য হন মেসি। এরপরই গত গ্রীষ্মের দলবদলে পিএসজিতে যোগ দেন তিনি।

বার্সেলোনার শীর্ষ সারিতে উঠে আসায় সবচেয়ে বড় ভূমিকা মেসির। এমন কোনো শিরোপা নেই, যা ক্লাবটিকে একাধিকবার জেতাননি তিনি। অভিষেক মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করা পেদ্রিকে ঘিরেও এখন চাওয়া বাড়ছে। তবে সেসবে নজর না দিয়ে শুধু নিজের কাজ করে যেতে চান তিনি।

"লিও বার্সেলোনায় একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং বিশ্বের সেরা খেলোয়াড়। এখন আমাকে কেবল নিজের খেলাটা চালিয়ে যেতে হবে এবং বার্সেলোনার হয়ে যা করি তাই করতে হবে।”

বর্ষসেরা খেলোয়াড়দের তালিকায় এবার পেদ্রির নাম ছিল ২৪তম অবস্থানে। বর্তমানে নিজের অবস্থান নিয়ে সন্তুষ্ট হলেও সামনের দিনগুলোতে নিজেকে আরও উঁচুতে দেখতে চান দারুণ প্রতিভাবান এই ফুটবলার।

"প্রত্যেক খেলোয়াড়ই ব্যালন ডি'অর জিততে চায়। এটা এমন কিছু যা নিয়ে সব ফুটবলার স্বপ্ন দেখে।…এখন আমাকে পরিশ্রম করতে হবে এবং উন্নতি করতে হবে, যেন ভবিষ্যতে পুরস্কারটি জয়ের আশা করতে পারি।"