মেসির সঙ্গে ‘প্রতিদ্বন্দ্বিতার গুজব রটানোয়’ চটেছেন রোনালদো

ফুটবল দুনিয়ায় এক যুগেরও বেশি সময়ের সবচেয়ে আলোচিত বিষয় হলো মেসি-রোনালদোর দ্বৈরথ। সম্প্রতি চমকপ্রদ এক মন্তব্যে তাতে ভিন্নমাত্রা যোগ করেন ব্যালন ডি’অরের আয়োজক ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’-এর প্রধান সম্পাদক পাসকেল ফেরে। তাতে বেজায় ক্ষেপেছেন পর্তুগিজ তারকা। বলেছেন, মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা নিয়ে মিথ্যা রটিয়েছেন ফেরে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 10:09 AM
Updated : 30 Nov 2021, 10:09 AM

প্যারিসে সোমবার রাতে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের এক জমকালো অনুষ্ঠানে লিওনেল মেসির হাতে তুলে দেওয়া হয় ব্যালন ডি’অর ২০২১। ক্যারিয়ারে রেকর্ড সপ্তমবারের মতো বর্ষসেরার খেতাবটি জিতলেন আর্জেন্টাইন তারকা। রোনালদো এই পুরস্কার জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার। চলতি বছর পর্তুগাল অধিনায়ক হয়েছেন ষষ্ঠ।

পাসকেল ফেরে গত শুক্রবার নিউইয়র্ক টাইমসকে বলেন, তার কাছে রোনালদো নাকি তার একান্ত একটি ইচ্ছার কথা বলেছেন। আর সেটা হলো, অবসরে যাওয়ার আগে মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিততে চান তিনি।

সোমবার রাতে ব্যালন ডি’অর ২০২১ এর অনুষ্ঠান শুরুর ঠিক আগে ইনস্টাগ্রামে দীর্ঘ এক পোস্টে তাকে নিয়ে আয়োজকের করা মন্ত্যবের তীব্র নিন্দা জানান সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। রোনালদোর দাবি, তার নাম ব্যবহার করে নিজের প্রচারণার জন্যই বিতর্কিত কথাবার্তা বলেছেন ফেরে।

"পাসকেল ফেরে মিথ্যা বলেছেন। তিনি আমার নাম ব্যবহার করেন নিজেকে ও তিনি যে প্রকাশনার জন্য কাজ করেন তার প্রচারণার জন্য।"

"এমন মর্যাদাপূর্ণ এক পুরস্কার প্রদানের সঙ্গে জড়িত একজন ব্যক্তি এইভাবে মিথ্যা বলতে পারেন এবং এমন একজনকে নিয়ে যে সবসময় ফ্রান্স ফুটবল ও ব্যালন ডি'অরকে সম্মান করেছে-যা (ফেরের এই আচরণ) মেনে নেওয়া যায় না।"

আলাদা করে মেসিকে ছাপিয়ে যাওয়া কথা ভাবেন না রোনালদো। তার চাওয়া, নিজের নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখে যাওয়া।

"আমি সবসময় নিজের জন্য এবং যেসব ক্লাবের প্রতিনিধিত্ব করেছি তাদের জন্য জিতেছি। নিজের জন্য এবং যারা আমাকে ভালোবাসে তাদের জন্য জিতেছি। আমি কারো বিপক্ষে জিতিনি।"

"আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় লক্ষ্য হলো, বিশ্ব ফুটবলের ইতিহাসের পাতায় আমার নাম স্বর্ণাক্ষরে লিখে যাওয়া।"

রোনালদোর মন্তব্য নিয়ে রয়টার্সের পক্ষ থেকে ফ্রান্স ফুটবলের সঙ্গে যোগাযোগ করলে তাৎক্ষণিকভাবে তারা কোনো প্রতিক্রিয়া জানায়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক