গিনদোয়ান-ফের্নান্দিনিয়োর গোলে দুইয়ে সিটি

প্রথমার্ধে তুষারে ঢাকা মাঠে ব্যাহত হলো খেলার স্বাভাবিক গতি। তবু পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারাল ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে টপকে পেপ গুয়ার্দিওলার দল উঠে গেল প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2021, 04:06 PM
Updated : 28 Nov 2021, 05:29 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার লিগ ম্যাচে ২-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। ইলকাই গিনদোয়ান সিটিকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান ফের্নান্দিনিয়ো। ম্যাচের শেষ শটে সফরকারীদের হয়ে ব্যবধান কমান মানুয়েল লানসিনি।

গত মাসে ওয়েস্ট হ্যামের বিপক্ষে টাইব্রেকারে হেরে লিগ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় প্রতিযোগিতাটির রেকর্ড চ্যাম্পিয়ন সিটি। সেই ক্ষতে এবার কিছুটা প্রলেপ দিতে পারল তারা।

প্রথমার্ধ জুড়ে বৃষ্টির মতো তুষার পড়ে মাঠে। বল দখল ও আক্রমণে আধিপত্য করা সিটি ষোড়শ মিনিটে এগিয়ে যেতে পারত। গিনদোয়ানের ক্রসে ডিফেন্ডার এমেরিক লাপোর্তের হেড পোস্টে লাগে। পরক্ষণে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান রিয়াদ মাহরেজ, কিন্তু অফসাইডের কারণে গোল মেলেনি।

৩৩তম মিনিটে ‘ডেডলক’ ভাঙেন গিনদোয়ান। কাছ থেকে গোলটি করেন জার্মান এই মিডফিল্ডার। দুই মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের শট গোললাইন থেকে ফেরান ওয়েস্ট হ্যামের ইংলিশ ডিফেন্ডার বেন জনসন।

বিরতির আগে দূর থেকে জোয়াও কানসেলোর শট ঠেকান সফরকারী গোলরক্ষক লুকাস ফাবিয়ানস্কি। ফিরতি বলে মাহরেজের শট পোস্টের বাইরের দিকে লাগে।

বিরতির সময়ে পুরো মাঠ সাদা হয়ে থাকা তুষার সরিয়ে ফেলেন মাঠকর্মীরা। দ্বিতীয়ার্ধে আর তুষার পড়েনি। তবে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না সিটি।

৮৭তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের বদলি নামেন ফের্নান্দিনিয়ো। দুই মিনিট পরই জালের দেখা পান এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। আর যোগ করা সময়ে জোরালো শটে ওয়েস্ট হ্যামের গোলটি করেন আর্জেন্টিনার আক্রমণাত্মক মিডফিল্ডার লানসিনি।

১৩ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৮ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে লিভারপুল। ২৩ পয়েন্ট নিয়ে চারে ওয়েস্ট হ্যাম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক