৩২ বছর পর ইউভেন্তুসের মাঠে আতালান্তার জয়

চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে চেলসির কাছে বিধ্বস্ত হওয়ার হতাশা কাটিয়ে উঠবে কী, উল্টো এবার সেরি আয় প্রায় ভুলে যাওয়া এক তেতো স্বাদ পেল ইউভেন্তুস। ৩২ বছর পর তাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল আতালান্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2021, 08:58 PM
Updated : 27 Nov 2021, 09:31 PM

তুরিনে শনিবার লিগ ম্যাচে ১-০ গোলে হারে ইউভেন্তুস। প্রথমার্ধেই সফরকারীদের জয়সূচক গোলটি করেন কলম্বিয়ান স্ট্রাইকার দুভান জাপাতা।

প্রথমার্ধে পরিষ্কার সুযোগ তৈরি করতে ভুগেছে ইউভেন্তুস। এই সময়ে তাদের সেরা সুযোগটা পান পাওলো দিবালা। কিন্তু ডি-বক্সের সামনে ভালো পজিশনে থেকে বল বাইরে মারেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে তার ফ্রি-কিকে বল ক্রসবারের ওপরের দিকে লাগে।

১৯৮৯ সালের পর এই প্রথম ইউভেন্তুসের মাঠে জিতল আতালান্তা। সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল আট ম্যাচে। আর সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে টানা সাত ম্যাচে জালের দেখা পেলেন জাপাতা।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার চেলসির মাঠে ৪-০ গোলে হারে আগেই প্রতিযোগিতাটির নকআউট পর্বে খেলা নিশ্চিত করা ইউভেন্তস। ২০০৪ সালের পর সব প্রতিযোগিতা মিলিয়ে যা তাদের সবচেয়ে বড় হার। সেবার সেরি আয় রোমার বিপক্ষেও একই ব্যবধানে হেরেছিল তারা।

এবার আতালান্তার বিপক্ষে হেরে লিগ শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে আরও পিছিয়ে পড়ল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। ১৪ ম্যাচের পাঁচটিতে হারা ইউভেন্তুস ২১ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে। শীর্ষে থাকা নাপোলির চেয়ে তারা পিছিয়ে ১১ পয়েন্টে।

১৩ ম্যাচে নাপোলির সমান ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এসি মিলান। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তিনে শিরোপাধারী ইন্টার মিলান। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে আতালান্তা।