‘রাংনিকের ইউনাইটেডে আসা অন্য দলের জন্য ভালো নয়’

ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রালফ রাংনিক দায়িত্ব নিতে যাচ্ছেন বলে বিবিসির খবর। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের সংবাদ সম্মেলনেও উঠল প্রসঙ্গটি। জার্মান এই কোচের প্রশংসায় পঞ্চমুখ ক্লপ। তার চোখে রাংনিক ওল্ড ট্র্যাফোর্ডে এলে অন্য দলের জন্য ‘বিপদ’। কারণ, এতে যে আরও শক্তিশালী হবে প্রতিপক্ষ দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 06:56 PM
Updated : 26 Nov 2021, 06:57 PM

দলের টানা ব্যর্থতার দায় মাথায় নিয়ে গত রোববার ছাঁটাই হন ইউনাইটেডের তখনকার কোচ উলে গুনার সুলশার। আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে মাইকেল ক্যারিককে। বিবিসিসহ আরও কয়েকটি ব্রিটিশ গণমাধ্যমের খবর, তার জায়গায় ৬ মাসের জন্য দলটির দায়িত্ব পেতে যাচ্ছেন রাংনিক।

৬৩ বছর বয়সী রাংনিক এর আগে নিজ দেশের ক্লাব শালকে, হফেনহেইম ও লাইপজিগের কোচ হিসেবে কাজ করেছেন। বর্তমানে রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোর স্পোর্টস অ্যান্ড ডেভেলপমেন্ট প্রধানের দায়িত্বে আছেন তিনি।

২০০৫ সালের ডিসেম্বরে প্রতিপক্ষ হিসেবে মুখোমুখি হয়েছিলেন রাংনিক ও ক্লপ। রাংনিক তখন ছিলেন শালকের দায়িত্বে, আর মাইন্সে ক্লপ।

প্রিমিয়ার লিগে শনিবার সাউথ্যাম্পটনের মুখোমুখি হবে লিভারপুল। এর আগের দিন ক্লপের সংবাদ সম্মেলনে উঠল রাংনিকের ইউনাইটেডে আসার প্রসঙ্গ।

“কোনো বিষয়ে নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা সাধারণত কথা বলি না। (রাংনিক এলে) ইউনাইটেড মাঠে আরও বেশি সংগঠিত হবে। এটা অন্য দলগুলোর জন্য ভালো খবর নয়।”

জার্মানিতে রাংনিক অসাধারণ কাজ করেছেন বলে মনে করেন ৫৪ বছর বয়সী ক্লপ।

“তিনি খুব ভালো একজন মানুষ এবং অসাধারণ কোচ। তিনি অনেক অভিজ্ঞ কোচ, জার্মানিতে দুটি ক্লাবকে সাধারণ থেকে বিখ্যাত করে তুলেছেন- হফেনহেইম ও লাইপজিগ।”

"ফুটবলে বিভিন্ন বিষয় নিয়ে তিনি অনেক কাজ করেছেন। তবে তার প্রথম ভাবনা ছিল একজন কোচ হওয়া এবং এটাই তার সেরা দক্ষতা।”