বেনজেমার মনোযোগ কেবলই ফুটবলে: আনচেলত্তি

মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না করিম বেনজেমার। পুরনো ঘটনায় আইনি জটিলতায় বারবার শিরোনাম হচ্ছেন ভিন্ন কারণে। তবে সেসব পাশ কাটিয়ে মাঠে ছন্দটা ঠিকই ধরে রেখেছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। কোচ কার্লো আনচেলত্তি জানালেন, ফুটবলে মগ্ন ফরাসি তারকার মনোযোগ দলের জন্য সেরাটা উজাড় করে দেওয়ার দিকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 02:00 PM
Updated : 25 Nov 2021, 02:00 PM

গত বুধবার ফ্রান্সের একটি আদালত বেনজেমাকে তার সাবেক জাতীয় দল সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার সঙ্গে জড়িত থাকায় এক বছরের স্থগিত কারাদণ্ড দিয়েছে। পাশাপাশি ৭৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে।

ভেরসাইয়ের এই আদালতে রায়ের সময় উপস্থিত ছিলেন না বেনজেমা। রিয়ালের সঙ্গে তখন তিনি ব্যস্ত ছিলেন চ্যাম্পিয়ন্স লিগে শেরিফ তিরাসপুলের বিপক্ষে ম্যাচের প্রস্তুতিতে।

বুধবার রাতে ৩-০ গোলে জেতা ম্যাচটিতে বেনজেমা ছিলেন চেনা ছন্দেই। দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে দলীয় তৃতীয় গোলটি করেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২১-২১ মৌসুমে রিয়ালের হয়ে এটি ছিল তার ১৫তম গোল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আনচেলত্তিকে প্রশ্ন করা হয়েছিল, বেনজেমার সাজা এবং সেটা তার ওপর কেমন প্রভাব ফেলছে তা নিয়ে। ইতালিয়ান কোচ জানান, মাঠের বাইরে কী হচ্ছে সেটা নিয়ে ভাবছেন না ফরাসি ফরোয়ার্ড।

"(আদালতের রায় নিয়ে) বেনজেমার সঙ্গে আমার কথা হয়নি। সে শান্ত আছে…সে কেবলই নিজের খেলা ও দল নিয়ে ভাবছে, অন্য কিছু নয়। (শেরিফের বিপক্ষে) সে খুব ভালো খেলেছে।”

ইউরোপ সেরার মঞ্চে ডি' গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল ইতিমধ্যেই শেষ ষোলো নিশ্চিত করেছে।