মোহামেডানকে হারিয়ে মধুর প্রতিশোধ আবাহনীর

ম্যাচজুড়ে আক্রমণে এগিয়ে থাকলেও ১৪টি পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক থেকে মাত্র একটি গোল করতে পারল মোহামেডান! দুই আর্জেন্টাইন হোয়াকিম মেনিনি ও গনসালো পেইয়াত ছিলেন বড্ড মলিন। সুযোগ কম তৈরি করলেও সেগুলো কাজে লাগিয়ে জয়ের উচ্ছ্বাসে ভাসল আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2021, 12:39 PM
Updated : 23 Nov 2021, 12:39 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার ফাইভের ম্যাচে ৪-২ গোলে জিতে আবাহনী। প্রথম ধাপের খেলায় চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ৪-০ গোলে হারের প্রতিশোধ নিল তারা।

পঞ্চম মিনিটে পাওয়া প্রথম পেনাল্টি কর্নার থেকে গোল আদায় করে নেয় আবাহনী। মোহাম্মদ রিজওয়ানের পুশ ডাচ খেলোয়াড় ইয়ান ভাগস স্টপ করার পর দারুণ ড্রাগ ফ্লিকে লক্ষ্যভেদ করেন খোরশেদুর রহমান।

তিন মিনিট পর পেনাল্টি কর্নার থেকে মোহামেডানকে সমতায় ফেরাতে পারেননি পেইয়াত। পরপর আরও দুটি পেনাল্টি কর্নারের সুযোগ নষ্ট করার পর সমতায় ফিরে মোহামেডান। সুনীল সোমারপিতের পুশে সারোয়ার হোসেন স্টপ করার পর পেইয়াতের হিট ঠিকানা খুঁজে পায়।

২৩তম মিনিটে বিয়র্ন কেলারমানের হিট ফেরান মোহামেডান গোলরক্ষক আল আমিন। পাঁচ মিনিট পর কেলারমানের হিটে গোলমুখ থেকে নিখুঁত টোকায় আবাহনীকে এগিয়ে নেন আরশাদ হোসেন। ৩৪তম মিনিটে পাওয়া দ্বিতীয় পেনাল্টি কর্নার থেকে খোরশেদের গোলে ব্যবধান বাড়িয়ে নেয় আবাহনী।

৩৯তম মিনিটে পেইয়াতের পেনাল্টি স্ট্রোক ডান দিকে ঝাঁপিয়ে ফিরিয়ে আবাহনীকে জয়ের পথে রাখেন গোলরক্ষক আবু সাইদ নিপ্পন। তৃতীয় কোয়ার্টারের শেষ দিকে পিসি থেকে পেইয়াতের লক্ষ্যভেদে জমে ওঠে ম্যাচ।

৫৮তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে দলের জয় নিশ্চিত করে ফেলেন কোলমান। সতীর্থের লং বল ধরে গোলরক্ষককে কাটিয়ে কিছুটা জায়গা করে নিয়ে রিভার্স হিটে লক্ষ্যভেদ করেন এই ডাচ খেলোয়াড়।

১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে আছে আবাহনী। এক ম্যাচ কম খেলা মোহামেডান ৩৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।