সব শঙ্কা মুছে দলে ফিরলেন রামোস

সের্হিও রামোসের সবশেষ ম্যাচের পর ছয় মাসেরও বেশি সময় কেটে গেছে। মাঝে এক মৌসুম শেষ হয়ে আরেকটি পেরিয়ে এসেছে অনেকটা পথ। তার ঠিকানাও বদলে গেছে। কিন্তু মাঠে আর নামা হয়নি এই স্প্যানিয়ার্ডের। অবশেষে দীর্ঘ বিরতির শেষ হতে যাচ্ছে। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে ম্যাচের পিএসজি দলে আছেন অভিজ্ঞ এই সেন্টার-ব্যাক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2021, 11:37 AM
Updated : 23 Nov 2021, 11:37 AM

রিয়াল মাদ্রিদে দীর্ঘ ১৬ বছরের অধ্যায় শেষে গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে প্যারিসের দলটিতে যোগ দেন রামোস। তার আগে থেকেই অবশ্য পায়ের পেশির চোটে ভুগছিলেন তিনি। এই চোটের কারণেই গত মৌসুমের অনেকটা সময় ছিলেন বাইরে, স্পেনের হয়ে খেলতে পারেননি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও।

প্যারিসে এসেও চোট পিছু ছাড়ছিল না। মাঝে গুঞ্জন ছড়ায়, রামোসের সঙ্গে চুক্তি বাতিল করার কথা ভাবছে পিএসজি কর্তৃপক্ষ। ক্লাবের পক্ষ থেকে অবশ্য সেসব গুজব বলে উড়িয়ে দেওয়া হয়।

এসব অনিশ্চয়তার মাঝেই এ মাসের শুরুর দিকে অনুশীলনে ফেরেন ৩৫ বছর বয়সী এই তারকা। নতুন কোনো সমস্যা ছাড়াই প্রায় তিন সপ্তাহ ধরে টানা অনুশীলন করার পর খেলার ছাড়পত্র পেলেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ডে বুধবার সিটির মুখোমুখি হবে পিএসজি। ইংলিশ ক্লাবটির মাঠে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের জন্য মঙ্গলবার রামোসকে নিয়ে ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ মাওরিসিও পচেত্তিনো।

চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা ক্লাব ব্রুজও নকআউট পর্বে ওঠার লড়াইয়ে আছে।

গত সেপ্টেম্বরে প্রথম দেখায় পেপ গুয়ার্দিওলার দল সিটিকে ২-০ গোলে হারিয়েছিল পিএসজি। আসছে লড়াইয়ে জিতলে নকাআউট পর্বে খেলা নিশ্চিত হবে তাদের। আর হেরে গেলে গ্রুপ সেরা হওয়ার সম্ভাবনা শেষ হয়ে যাবে দলটির।