দলের কাছে ‘রোনালদোর গোল’ চাইলেন আল্লেগ্রি

যতদিন ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন, ততদিন গোলের জন্য হাপিত্যেশ করতে হয়নি ইউভেন্তুসকে। কিন্তু পর্তুগিজ তারকা চলে যাওয়ার পর থেকে দলটির গোলের স্রোতে পড়েছে ভাটার টান। মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির চিন্তাও বেড়েছে। চেলসির বিপক্ষে ম্যাচ সামনে রেখে তাই শিষ্যদের ফিনিশিংয়ে আরও ভালো করার তাগিদ দিলেন ইউভেন্তুস কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 04:52 PM
Updated : 22 Nov 2021, 04:52 PM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ওঠা এরই মধ্যে নিশ্চিত করেছে ইউভেন্তুস। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষে আছে সেরি আর দলটি। তবে শীর্ষস্থানের লড়াই এখনও উন্মুক্ত; ৯ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে শ্বাস ফেলছে চেলসি।

ইংলিশ ক্লাবটির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। তুরিনে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল ইউভেন্তুস।

এবারের ম্যাচটি তাই চেলসির জন্য টেবিলে শীর্ষে ওঠার সুযোগ। চোট কাটিয়ে তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু দলে ফেরায় তাদের চাওয়া পূরণের সম্ভাবনা বেড়েছে বেশ। সোমবারের সংবাদ সম্মেলনে আল্লেগ্রির কণ্ঠে তাই সতর্কবার্তা।

“আগামীকাল আমরা শীর্ষে থাকার লড়াইয়ে এমন একটা দলের মুখোমুখি হব, যারা প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে রয়েছে এবং গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে।”

“লুকাকু থাকলে তারা ভিন্ন কৌশলে খেলে। তাকে ছাড়া তাদের আক্রমণভাগের শক্তি কমে এবং প্রতি-আক্রমণ নির্ভর খেলা খেলোয়াড় তাদের অনেক বেশি। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ পরীক্ষা হবে।”

চলতি মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতায় কঠিন লড়াই করতে হচ্ছে ইউভেন্তুসকে। ১৩ ম্যাচের মাত্র ছয়টিতে জিতেছে তারা। গত শনিবার লাৎসিওর মাঠে ২-০ গোলে জয়ের পরও দলটি সেরি আর টেবিলে আছে অষ্টম স্থানে।

এ মৌসুমে দলটির সর্বোচ্চ গোলদাতা পাওলো দিবালা। সব প্রতিযোগিতা মিলিয়ে যদিও সংখ্যাটা বেশি নয়; ‘মাত্র’ ছয় গোল করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। চোট থেকে সেরে ওঠার পথে থাকা দিবালার চেলসির বিপক্ষে খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

রোনালদো অনেক আগেই পাড়ি জমিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে; এ মুহূর্তে দিবালাকে নিয়েও অনিশ্চয়তা। গোলের জন্য তাই আল্লেগ্রি তাকিয়ে আছেন পুরো দলের দিকে।

“অবশ্যই আমাদের ফিনিশিংয়ে উন্নতি করতে হবে। আমরা ভালো সুযোগ তৈরি করছি, কিন্তু শেষ সময়ে ভুল করে তা নষ্ট করছি।”

“রোমে (লাৎসিওর বিপক্ষে) আমরা সুযোগ নষ্ট করে নিজেদেরকে ঝুঁকির মধ্যে ফেলেছিলাম এবং প্রতিপক্ষকে প্রতি-আক্রমণের সুযোগ দিয়েছিলাম। সেরি আয় ১৮ গোল করেছি, বিপরীতে হজম করেছি ১৫টি, একটা দল হয়ে আমাদের আরও গোল পাওয়া দরকার।”

রোনালদোর শূন্যতা পূরণের সামর্থ্য দলের অনেকের আছে বলে মনে করেন আল্লেগ্রি।

“ক্রিস্তিয়ানো যেখানেই গেছে, সেখানেই সে সবসময় সর্বোচ্চ গোলদাতা হয়েছে। আমাদেরও গোল করার মতো অনেক খেলোয়াড় আছে, কিন্তু এ মুহূর্তে আমরা গোল খুঁজে পাচ্ছি না।”