এএফসি কাপে কিংসের সঙ্গে আবাহনী

এএফসি কাপে খেলার জন্য ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করা দলগুলোর তালিকা দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। বাংলাদেশের কেবল বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড শর্ত পূরণ করতে পেরেছে। এএফসি কাপের ২০২২ সালের আসরে অংশ নেওয়ার সুযোগও পাচ্ছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 03:20 PM
Updated : 22 Nov 2021, 03:20 PM

২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে গত প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় কিংস। ৫২ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে না পারায় লিগে রানার্সআপ হয়েও এএফসি কাপে খেলতে পারছে না তারা।

এএফসির শর্ত পূরণ করতে পারায় লিগে তৃতীয় হলেও তাই সুযোগ পাচ্ছে আবাহনী। ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছিল মারিও লেমোসের দল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সোমবার জানায়, প্রিমিয়ার লিগের মোট ৮টি দল ক্লাব লাইসেন্সিংয়ের জন্য আবেদন করেছিল। কিংস ও আবাহনী লাইসেন্স পাওয়ার শর্তগুলো পূরণ করতে পেরেছে।

সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ জামাল, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি, শেখ রাসেল ক্রীড়া চক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও উত্তর বারিধারা-এই ছয় ক্লাব শর্ত পূরণ করতে পারেনি।

লিগ চ্যাম্পিয়ন হিসেবে কিংস সরাসরি এএফসি কাপের গ্রুপ পর্বে খেলবে। আবাহনীকে খেলতে হবে প্লে-অফ। গতবারও অবশ্য প্লে-অফ খেলার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ‘ভেন্যু সমস্যায়’ আবাহনীকে প্লে-অফ ম্যাচটি খেলার সুযোগ দেয়নি এএফসি।