৫ গোলের রোমাঞ্চে নাপোলিকে হারাল ইন্টার

এগিয়ে যাওয়ার পর নাপোলি পারল না প্রতিপক্ষকে চেপে ধরতে। বরং পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দ্রুত ঘুরে দাঁড়িয়ে ছড়ি ঘোরাতে শুরু করল ইন্টার মিলান। ছুটতে থাকল দারুণ জয়ের দিকে। হাল না ছাড়া নাপোলি শেষ দিকে ম্যাচ জমিয়ে তুলল ঠিকই, কিন্তু শেষ পর্যন্ত চলতি লিগে প্রথম হার এড়াতে পারল না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2021, 07:24 PM
Updated : 21 Nov 2021, 07:29 PM

সেরি আয় রোববার রাতে সান সিরোয় ৩-২ গোলে জিতেছে ইন্টার। পিওতর জিয়েলিন্সকির গোলে নাপোলি এগিয়ে যাওয়ার পর হাকান কালহানোগলু স্পট কিক থেকে সমতা ফেরান। এরপর ইভান পেরিসিচ ও লাউতারো মার্তিনেসের লক্ষ্যভেদে সহজ জয়ের পথে ছুঁটতে থাকে তারা। শেষ দিকে ড্রিস মের্টেন্স ব্যবধান কমান।

হারলেও ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে নাপোলি। তাদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এসি মিলান। ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় ইন্টার।

নিজেদের সবশেষ ম্যাচে ড্র করা দুই দলের তাড়া ছিল জয়ে ফেরার। সপ্তদশ মিনিটে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় নাপোলি। লরেন্সো ইনসিনিয়ের আড়াআড়ি পাসে বক্সের বাইরে থেকে জিয়েলিন্সকির শট লাফিয়ে উঠেও নাগাল পাননি ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ।

নাপোলিকে আক্রমণে কোণঠাসা করে প্রথমার্ধেই দুই গোল তুলে নেয় আগের ম্যাচে মিলান ডার্বিতে ড্র করা ইন্টার। ২৫তম মিনিটে কালহানোগলু স্পট কিকে সমতা ফেরান। বক্সে কালিদু কোলিবালির হাতে বল লাগলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এরপর ৪৪তম মিনিটে হাকানের ক্রস দুরূহ কোণ থেকে ফ্লিক হেডে লক্ষ্যভেদ দলকে এগিয়ে নেন পেরিসিচ। নাপোলি গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে এক হাতে ফেরালেও বল আগেই পেরিয়ে যায় গোললাইন।

দ্বিতীয়ার্ধে নাপোলির রক্ষণে কয়েকবার হানা দেওয়ার পর ৬১তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় ইন্টার। হোয়াকিন কোররেয়ার পাস ধরে মার্তিনেসের ডান পায়ের জোরালো কোনাকুনি শটে বল ঝাঁপিয়ে পড়া অসপিনাকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেয়।

৭৮তম মিনিটে ইন্টারের এদিন জেকো বল হারানোর পর তা পেয়ে যান ড্রিস মের্টেন্স। বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে ম্যাচ জমিয়ে দেন এই বেলজিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়েও সমতায় ফিরতে পারত নাপোলি। কিন্তু মারিও রুইয়ের হেড ইন্টার গোলরক্ষকের হাতে লেগে ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়। শেষ পর্যন্ত চলতি লিগে প্রথম হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে নাপোলি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক