নিজেদের পারফরম্যান্স দে হেয়ার কাছে দুঃস্বপ্ন

কোনোভাবেই ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। একের পর এক হেরেই চলেছে দলটি। সবশেষ ওয়ার্টফোর্ডের মাঠে উড়ে গেছে তারা। হতাশা আড়াল করেননি দাভিদ দে হেয়া। নিজেদের বাজে পারফরম্যান্সে বিব্রত এই স্প্যানিশ গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2021, 05:46 PM
Updated : 21 Nov 2021, 05:46 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ওয়ার্টফোর্ডের মাঠে ৪-১ গোলে হারে ইউনাইটেড। প্রিমিয়ার লিগে গত পাঁচ ম্যাচে এটি তাদের চতুর্থ হার। টানা ব্যর্থতার দায়ে এই ম্যাচের পরদিন ছাঁটাই হয়েছেন কোচ উলে গুনার সুলশার।

প্রথমার্ধে দুই গোল হজমের পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ডনি ফন দি বিকের গোলে কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ইউনাইটেড। কিন্তু তাদের খেলায় পরে আর ছন্দ ফেরেনি। উল্টো শেষ দিকে আরও দুই গোল হজম করে তারা।

১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সপ্তম স্থানে আছে ইউনাইটেড। শীর্ষে থাকা চেলসির চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তারা। ১২ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ষোড়শ স্থানে আছে ওয়াটফোর্ড। পয়েন্ট টেবিলের নিচের দিকের দলের কাছে অসহায় আত্মসমর্পণ মেনে নিতে পারছেন না দে হেয়া।

“এটা নিয়ে বেশি কিছু বলার নেই। আজ (শনিবার) আমরা যেভাবে খেলেছি, সেটা দেখা খুবই বিব্রতকর। যেভাবে আমরা খেলছি এবং নিজেদের কাজ করছি, সেটা অগ্রহণযোগ্য।”

দশম মিনিটে ওয়াটফোর্ড ফরোয়ার্ড ইসমালিয়া সারের দুর্বল স্পট কিক ফেরান দে হেয়া। ফিরতি বল দুরূহ কোণ থেকে জালে পাঠিয়ে উৎসবে মাতেন কিকো ফেমেনিয়া। কিন্তু সার শট নেওয়ার আগেই স্প্যানিশ ডিফেন্ডার ফেমেনিয়া অনেকটা ভেতরে ঢুকে যাওয়ায় পুনরায় পেনাল্টি নিতে হয়। সারের ওই শটও ঠেকিয়ে দেন দে হেয়া। পরে তিনিও পরাস্ত হন চার বার। দে হেয়া তাই দায় দেখছেন নিজেদের।

“কোচ বা কোচিং স্টাফদের দোষ দেওয়াটা সহজ, কিন্তু কখনও কখনও দোষটা খেলোয়াড়দের আসলে। আমরা যা খেলছি, আমাদের তার চেয়ে বেশি কিছু করা উচিত। দল আজ (শনিবার) যেভাবে খেলেছে, সেটা দেখা কঠিন ছিল। যেন দুঃস্বপ্নের পর দুঃস্বপ্ন দেখছি। এটা অগ্রহণযোগ্য।”

চলতি লিগে এ পর্যন্ত ইউনাইটেড ১২ ম্যাচে ২১ গোল হজম করেছে। লিগের বাকি দলগুলোর মধ্যে তলানির দিকে থাকা দুই দল নরিচ সিটি ও নিউক্যাসল ইউনাইটেডই কেবল তাদের চেয়ে বেশি গোল (২৭টি) হজম করেছে।

দে হেয়া কোচদের পাশে দাঁড়ানোর চেষ্টা করলেও কাজের কাজ আসলে কিছুই হয়নি। রোববার স্থানীয় সময় দুপুরেই নরওয়ের কোচ সুলশারকে বরখাস্ত করে ইউনাইটেড কর্তৃপক্ষ।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলতে ভিয়ারিয়ালের মাঠে যাবে ইউনাইটেড। ওই ম্যাচে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মাইকেল ক্যারিক।