দারুণ জয়ে লিভারপুলকে টপকে দুইয়ে সিটি

এভারটনের জমাট রক্ষণ ভাঙতে প্রথমার্ধের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হলো ম্যানচেস্টার সিটিকে। দ্বিতীয়ার্ধে গোল মিলল আরও দুটি। দারুণ জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2021, 04:01 PM
Updated : 21 Nov 2021, 04:17 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার লিগ ম্যাচটি ৩-০ গোলে জিতেছে সিটি। রাহিম স্টার্লিং দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রদ্রি। আর শেষে তৃতীয় গোলটি করেন বের্নার্দো সিলভা।

ম্যাচের শুরু থেকে একচেটিয়া চাপ ধরে রাখলেও তেমন সুবিধা করতে পারছিল না তারা। অবশেষে ৪৪তম মিনিটে মেলে জালের দেখা। জোয়াও কানসেলোর উঁচু করে ডি-বক্সে বাড়ানো বলে অফসাইডের ফাঁদ ভেঙে ডান পায়ের শটে গোলটি করেন স্টার্লিং।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রি। ২৫ গজ দূর থেকে জোরালো শটে চমৎকার গোলটি করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

৮৬তম মিনিটে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন সিলভা। তবে গোলটিতে বড় কৃতিত্ব আছে তরুণ মিডফিল্ডার কোল পালমারের। তার প্রচেষ্টা রক্ষণে প্রতিহত হওয়ার পর বল পেয়ে অনায়াসে জালে পাঠান অভিজ্ঞ পর্তুগিজ মিডফিল্ডার।

১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

তিন নম্বরে লিভারপুলের পয়েন্ট ২৫। ২ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ২০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আর্সেনাল।

ছয় নম্বরে উলভারহ্যাম্পটনের পয়েন্ট ১৯ আর সাত নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৭।