উরুগুয়ের বিপক্ষে খেলে ব্রাজিল ম্যাচের ‘প্রস্তুতি’ মেসির

ম্যাচের আগে লিওনেল স্কালোনি বলেছিলেন, পুরোপুরি সুস্থ হয়ে লিওনেল মেসি খেলার জন্য প্রস্তুত। কিন্তু উরুগুয়ের বিপক্ষে পিএসজি তারকাকে শুরুর একাদশে রাখেননি আর্জেন্টিনা কোচ। এর কারণ ব্যাখ্যা করলেন তিনি। একই সঙ্গে বললেন, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ছন্দ খুঁজে পেতেই উরুগুয়ের বিপক্ষে শেষ ১৫ মিনিট খেলানো হয় অধিনায়ককে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2021, 03:28 PM
Updated : 13 Nov 2021, 03:28 PM

মন্তেভিদিওতে বাংলাদেশ সময় শনিবার ভোরে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ১-০ গোলে জেতে আর্জেন্টিনা। শুরুর দিকে একমাত্র গোলটি করেন মেসির ক্লাব সতীর্থ আনহেল দি মারিয়া।

ম্যাচের ৭৬তম মিনিটে মেসিকে বদলি নামান স্কালোনি। পায়ের পেশির চোটে ক্লাবের হয়ে সবশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার। বিষয়টি মাথায় রেখেই এই ফরোয়ার্ডকে শুরুর একাদশে রাখা হয়নি, ম্যাচ শেষে বললেন আর্জেন্টিনা কোচ।

“আমরা তাকে শুরুর একাদশে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলাম কারণ, সে মাত্রই চোট থেকে ফিরেছে...তাকে দ্বিতীয়ার্ধে নামানো হয় যাতে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ছন্দ পেতে পারে।”

পাঁচ বছর পর আর্জেন্টিনার কোনো ম্যাচে শুরুর একাদশে নামলেন না মেসি। সবশেষ এমনটা দেখা গিয়েছিল ২০১৬ সালের জুনে শতবর্ষী কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে, দ্বিতীয়ার্ধের শুরুতে গনসালো হিগুয়াইনের বদলি নেমেছিলেন মেসি।

পরের রাউন্ডে বাংলাদেশ সময় আগামী বুধবার ভোরে নিজেদের মাঠে ব্রাজিলের মুখোমুখি হবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপে খেলা এরই মধ্যে নিশ্চিত করেছে ব্রাজিল। এই ম্যাচে টিকেট পেয়ে যেতে পারেন মেসিরাও।

২০২২ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

এই অঞ্চল থেকে শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।