চাভির বার্সেলোনায় ফিরছেন দানি আলভেস

ক্লাবের সোনালী সময়ের এক সৈনিককে কঠিন সময়ে ফিরে পেতে যাচ্ছে বার্সেলোনা। মৌসুমের বাকি সময়ের জন্য দানি আলভেসকে দলে টানার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2021, 11:15 PM
Updated : 12 Nov 2021, 11:15 PM

ক্লাবের ওয়েবসাইটে শুক্রবার মাঝরাতে ব্রাজিলিয়ান তারকার সঙ্গে চুক্তির বিষয়টি জানায় বার্সেলোনা।

আগামী সপ্তাহে কাম্প নউয়ে যোগ দেবেন আলভেস। জুটি বাঁধবেন সাবেক সতীর্থ ও কদিন আগে বার্সেলোনায় কোচ হিসেবে যোগ দেওয়া চাভি এরনান্দেসের সঙ্গে। তবে জানুয়ারির আগে বার্সেলোনার জার্সিতে মাঠে নামতে পারবেন না ৩৮ বছর বয়সী এই রাইট-ব্যাক।

সেভিয়ায় দারুণ পাঁচটি মৌসুম কাটিয়ে ২০০৮ সালে প্রথম দফায় বার্সেলোনায় যোগ দেন আলভেস। অল্প সময়েই দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি। মূল দায়িত্ব রক্ষণ সামলানো হলেও আক্রমণ তৈরিতে বেশ পারদর্শী ছিলেন তিনি।

২০০৮-২০১৬ পর্যন্ত মেয়াদে ক্লাবটির হয়ে ৩৯১টি অফিসিয়াল ম্যাচ খেলে গোল করেন ২৩টি। হয়ে ওঠেন ক্লাবের ইতিহাসের সেরা রাইট-ব্যাকদের একজন। ওই সময়ের ক্লাবটির চার কোচ পেপ গুয়ার্দিওলা, তিতো ভিলানোভা, তাতা মার্তিনো ও লুইস এনরিকের একাদশে তিনি ছিলেন প্রথম পছন্দের খেলোয়াড়।

বার্সেলোনার হয়ে আট মৌসুমের সেই অধ্যায়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি লা লিগা, তিনটি ক্লাব বিশ্বকাপসহ অনেক শিরোপা জেতেন আলভেস। এরপর ইউভেন্তুস ও পিএসজি হয়ে ২০১৯ সালের অগাস্টে স্বদেশের ক্লাব সাও পাওলোয় যোগ দেন তিনি।

তবে গত সেপ্টেম্বরে বেতন না পাওয়ার জটিলতায় ক্লাবটির সঙ্গে চুক্তি ভেঙে দেন আলভেস। এরপর থেকে দলবিহীন ছিলেন টোকিও অলিম্পিকসে দেশের হয়ে সোনা জয়ী এই ফুটবলার।

লিওনেল মেসিসহ গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়কে হারিয়ে চলতি মৌসুমে খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বার্সেলোনা। ব্যর্থতার দায়ে চাকরি হারাতে হয়েছে ডাচ কোচ রোনাল্ড কুমানকে। গত সপ্তাহে দায়িত্ব নিয়েছেন স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার চাভি।

এবারের লা লিগায় ১২ ম্যাচে মাত্র ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগেও অবস্থান খুব ভালো নয়।

চাভির হাত ধরে ব্যর্থতার বলয় ভেঙে নতুন শুরুর স্বপ্ন দেখছে ক্লাবটি। সে লক্ষ্যে তাতে নতুন সংযোজন হলো পুরনো সৈনিক আলভেসের ফেরা।