প্রিমিয়ার লিগে অক্টোবরের সেরা সালাহ

গত মাসে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন মোহামেদ সালাহ। প্রিমিয়ার লিগে অক্টোবর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2021, 02:00 PM
Updated : 12 Nov 2021, 02:00 PM

ইংল্যান্ডের শীর্ষ লিগে অক্টোবরে চার ম্যাচের প্রতিটিতেই গোল বা অ্যাসিস্ট করান সালাহ। নিজে জালের দেখা পান তিন ম্যাচে; একটি হ্যাটট্রিকসহ গোল করেন পাঁচটি, পাশাপাশি সতীর্থদের দিয়ে করান চারটি।

২৯ বছর বয়সী এই ফুটবলার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দলের ৫-০ গোলের জয়ে করেন হ্যাটট্রিক। প্রিমিয়ার লিগ ইতিহাসে ইউনাইটেডের মাঠে হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড় তিনিই। এ ছাড়া দারুণ দুটি গোল করেন ওয়াটফোর্ড ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

এই নিয়ে চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগে মাস সেরার পুরস্কার জিতলেন সালাহ। প্রথমবার জিতেছিলেন লিভারপুলে ক্যারিয়ারের শুরুর দিকে ২০১৭ সালের নভেম্বরে। এরপর টানা দুইবার পেয়েছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারি ও মার্চে।

মাস সেরার লড়াইয়ে তার সঙ্গে আরও ছিলেন চেলসির ডিফেন্ডার বেন চিলওয়েল, ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফিল ফোডেন, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার ডেকল্যান রাইস, আর্সেনালে গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল, বার্নলির উইঙ্গার ম্যাক্সওয়েল করনেট, সাউথ্যাম্পটনের ডিফেন্ডার টিনো লিভ্রামেন্তো ও লেস্টার সিটির ইউরি টিলেমানস।

সেপ্টেম্বর মাসের সেরা হয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক