তিন গোলে এগিয়ে গিয়েও বার্সার ড্রয়ে হতাশ চাভি

দায়িত্ব নিয়েই চাভি এরনান্দেস ছেলেদের বুঝিয়ে দিলেন, মাঠে তাদের নিবেদন সন্তোষজনক নয়। উদাহরণ হিসেবে তুলে ধরেন সেল্তা ভিগোর বিপক্ষে সবশেষ ম্যাচ, যেখানে তিন গোলে এগিয়ে গিয়েও ড্র করে বার্সেলোনা। ক্লাবটির সাবেক তারকা মিডফিল্ডারের মতে, এমন সুবিধাজনক অবস্থান থেকে ড্র করাটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 11:01 AM
Updated : 10 Nov 2021, 11:01 AM

দলের টানা বাজে পারফরম্যান্সের দায় মাথায় নিয়ে সম্প্রতি চাকরি হারান রোনাল্ড কুমান। তার জায়গায় গত সোমবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন চাভি।

এর দুদিন আগে লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে ৩-৩ গোলে ড্র করে বার্সেলোনা। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে তিন গোল হজম করে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটিকে।

ওই ম্যাচে বার্সেলোনার ডাগআউটে ছিলেন কুমান বরখাস্ত হওয়ার পর অস্থায়ীভাবে দায়িত্ব পাওয়া বার্সেলোনার ‘বি’ দলের কোচ সের্হি বারজুয়ান। মাঠের বাইরে থেকে দলের এমন ছন্নছাড়া পারফরম্যান্স হতাশ করেছে চাভিকে।

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার দলের সঙ্গে প্রথম অনুশীলনে চাভি তুলে ধরেন সেল্তা ভিগোর বিপক্ষে দলের হতাশাজনক পারফরম্যান্সের কথা। বিরক্তিও প্রকাশ করেন কাতালান ক্লাবটির হয়ে ৭৭৯ ম্যাচ খেলা চাভি।

“মাঠে নিজেদের উজাড় করে দিতে হবে।”

“বিরতিতে ৩-০ এগিয়ে থেকে ড্র করাটা কখনোই মেনে নেওয়া যায় না। এমনটা হতে পারে না।”

কাম্প নউয়ে কয়েক হাজার ক্লাব সমর্থকের সামনে বার্সেলোনার কোচ হিসেবে চুক্তিতে স্বাক্ষরের পর ক্লাবের সুদিন ফেরানোর প্রতিশ্রুতি দেন চাভি।

স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ ও দুটি ইউরো জয়ী এই তারকা ২০১৫ সালে বার্সেলোনা ছেড়ে আল সাদে খেলোয়াড় হিসেবে যোগ দেন। পরে ২০১৯ সালে দলটির কোচের দায়িত্ব নেন।

লিগে ১১ ম্যাচে চারটি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে নবম স্থানে। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে তারা আছে ১১ পয়েন্টে পিছিয়ে।

আন্তর্জাতিক বিরতির পর লিগে আগামী ২১ নভেম্বরে এস্পানিওলের বিপক্ষে ম্যাচ দিয়ে কোচ হিসেবে বার্সেলোনায় শুরু হবে চাভির নতুন পথচলা।