চোটাক্রান্ত মেসিকে আর্জেন্টিনার হয়ে খেলতে দিতে নারাজ পিএসজি

পায়ের পেশির চোটে খেলতে পারেননি ক্লাবের সবশেষ দুটি ম্যাচ। সেরে ওঠার প্রক্রিয়ায় থাকার মাঝেই লিওনেল মেসিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য দলে রেখেছে আর্জেন্টিনা। বিষয়টি মোটেও ভালোভাবে নেয়নি পিএসজি। তাদের মতে, চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা একজন খেলোয়াড়কে জাতীয় দলে রাখা একেবারেই ঠিক হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 09:25 AM
Updated : 8 Nov 2021, 09:35 AM

বার্সেলোনা ছেড়ে গত অগাস্টে পিএসজিতে যাওয়ার পর থেকে চোটের কারণে এরই মধ্যে কয়েক দফায় মাঠের বাইরে থাকতে হয়েছে মেসিকে।

গত ২৯ অক্টোবর লিগ ওয়ানে লিলের বিপক্ষে তার খেলা নিয়েও অনিশ্চয়তা ছিল। পরে অবশ্য ওই ম্যাচেও শুরুর একাদশে খেলেন মেসি। কিন্তু বিরতির পর আর খেলেননি। প্রথমার্ধ শেষে তাকে কিছুটা অস্বস্তি নিয়ে বের হতে দেখা যায়। এরপর ছিটকে যান চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগ ও লিগে বোর্দোর বিপক্ষে গত শনিবারের ম্যাচ থেকে।

বাংলাদেশ সময় আগামী ১৩ নভেম্বর উরুগুয়ের মাঠে খেলবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। এর চার দিন পর তারা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলবে ঘরের মাঠে। ম্যাচ দুটির জন্য গত বুধবার মেসিকে রেখে দল ঘোষণা করেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

মাঠে ফেরার প্রক্রিয়ায় থাকা খেলোয়াড়কে এভাবে জাতীয় দলে রাখা নিয়ে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো ফ্রান্সের দৈনিক পত্রিকা লে পারিসিয়েনের সঙ্গে আলাপকালে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তার মতে, একজন আনফিট খেলোয়াড়ের এভাবে জাতীয় দলে নেওয়ার বিষয়ে ফিফার হস্তক্ষেপ করা উচিত।

"যে আমাদের হয়ে খেলার জন্য প্রস্তুত নয় এবং (এখনও) সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছে, তাকে তার জাতীয় দলের সঙ্গে যোগ দিতে আমরা রাজি নই।"

"এটির কোনো মানে হয় না এবং এই ধরনের পরিস্থিতিতে ফিফার সঙ্গে আলোচনা করা উচিত।"