চাভির হাত ধরে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা, বিশ্বাস রিয়াল কোচের

ক্লাব ফুটবলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল তারা। প্রতিপক্ষের খারাপ সময় আরেক পক্ষের কাছে উপভোগ্য হয়ে উঠলেও অবাক হওয়ার কিছু নেই। তবে সেভাবে ভাবেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। মাঠে ও মাঠের বাইরে দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনার জন্য যেন খারাপই লাগছে তার। ইতালিয়ান এই কোচ আশাবাদী, সাবেক মিডফিল্ডার ও নতুন কোচ চাভি এরনান্দেসের হাত ধরে ঘুরে দাঁড়াবে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2021, 10:52 AM
Updated : 7 Nov 2021, 10:52 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচে রায়ো ভাইয়েকানোকে ২-১ গোলে হারায় রিয়াল। ১২ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে স্পেনের সফলতম দলটি।

দিনের আরেক ম্যাচে সেল্তা ভিগোর বিপক্ষে প্রথমার্ধে তিন গোলে এগিয়ে গিয়েও পথ হারায় বার্সেলোনা। বিরতির পর তিন গোল খেয়ে ড্র করে মাঠ ছাড়ে তারা। এই ড্রয়ে ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে কাতালান ক্লাবটি।

চলতি মৌসুমে দলটির ছন্দহীন পারফরম্যান্সের কারণে গত ২৭ অক্টোবর বরখাস্ত হন তখনকার কোচ রোনাল্ড কুমান। এরপর অস্থায়ীভাবে কোচের দায়িত্ব দেওয়া হয় বার্সেলোনা ‘বি’ দলের কোচ সের্হি বারজুয়ানকে। তার জায়গায় শনিবার নতুন কোচ হিসেবে ঘোষণা করা হয় চাভির নাম।

২০১৯ সাল থেকে কাতারের ক্লাব আল সাদের কোচের দায়িত্বে ছিলেন চাভি। তার হাত ধরে দলটি জিতেছে একটি করে কাতার স্টার্স লিগ ও কাতার সুপার লিগ এবং দুটি করে কাতার কাপ ও আমির অব কাতার কাপ। লিগে অপরাজিত রেকর্ড ৩৬ ম্যাচ ধরে।

এবার তিনি ফিরেছেন নিজের চেনা আঙিনায়, ক্লাবের ভীষণ কঠিন সময়ে। বার্সেলোনার অর্থনৈতিক দৈন্যতা ও লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে ক্লাব ছেড়ে গেছেন ফুটবল মহাতারকা লিওনেল মেসি। ধারে আতলেতিকো মাদ্রিদে পাঠানো হয়েছে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে। এছাড়াও মৌসুমের শুরু থেকেই দলটি ভুগছে একের পর এক চোট সমস্যায়।

আনচেলত্তির বিশ্বাস, চাভির কোচিংয়ে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা। নতুন দায়িত্বে সাবেক স্পেন মিডফিল্ডারকে জানালেন শুভকামনা।

"তাদের (বার্সেলোনা) সমস্যা নিয়ে খুশি হওয়া ঠিক নয়। আমি চাভিকে শুভকামনা জানাই। বার্সেলোনার (পয়েন্ট টেবিলে) এভাবে পিছিয়ে পড়াটা অবাক করার মতো ঘটনা। তবে তারা ঘুরে দাঁড়াতে পারে। এটি লম্বা এক লিগ, খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং চ্যাম্পিয়ন হতে ১০০ পয়েন্টের প্রয়োজন নেই।"