ফিরেই আবার মাঠের বাইরে দেম্বেলে

চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফিরেছিলেন সবে। কিন্তু আবারও চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেলেন বার্সেলোনার ফরোয়ার্ড উসমান দেম্বেলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 05:08 PM
Updated : 4 Nov 2021, 05:08 PM

কাতালান ক্লাবটি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, বাম পায়ের পেশির চোটে ভুগছেন ২৪ বছর বয়সী এই ফুটবলার। একই বিবৃতিতে ডিফেন্ডার সের্জিনো দেস্তের পিঠের চোটের খবর দেয় তারা। তবে কতদিন তাদের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই একের পর এক চোটে জেরবার দেম্বেলের ক্যারিয়ার। বিভিন্ন সময়ে পাওয়া চোট ও তিনটি অস্ত্রোপচারের কারণে বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৯৮ ম্যাচে খেলতে পারেননি তিনি।

গত জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফ্রান্সের হয়ে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে খেলার সময় ডান হাঁটুতে চোট পান দেম্বেলে। পরে করাতে হয় অস্ত্রোপচার।

লম্বা বিরতির পর অনুশীলনে ফেরেন তিনি গত মাসে। গত মঙ্গলবার চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন চ্যাম্পিয়ন্স লিগে দিনামো কিয়েভের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচের দ্বিতীয়ার্ধে।

দুই দিন পরই এলো তার নতুন চোটের খবর। স্বাভাবিকভাবে শনিবার লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

দুদিন আগেই তিন মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো। এরপর দেম্বেলের এই চোট বড় ধাক্কা হয়ে এলো বার্সেলোনার জন্য। 

লা লিগায় ১১ ম্যাচে চারটি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা।