শ্রীলঙ্কা সফরের চূড়ান্ত দলে কাতার প্রবাসী নবাব

শ্রীলঙ্কায় চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য ২৩ জনের দল ঘোষণা করেছেন জাতীয় ফুটবল দলের অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোস। ক্যাম্পে ডাক পাওয়া কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাব জায়গা করে নিয়েছেন চূড়ান্ত দলেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 11:23 AM
Updated : 4 Nov 2021, 12:40 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে চূড়ান্ত দল ঘোষণা করে লেমোস। উজবেকিস্তানে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে খেলা দল থেকে ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিমকেও দলে ঠাঁই দিয়েছেন কোচ।

শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফিতে আগামী ৮ নভেম্বর সিশেলসের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ। ১১ নভেম্বর মুখোমুখি হবে মালদ্বীপের। তিন দিন পর প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা।

সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপ খেলাদের মধ্যে বিশ্বনাথ ঘোষ ও মতিন মিয়া দলে নেই ব্যক্তিগত ও পারিবারিক কারণে। সোহেল রানা ও বিপলু আহমেদ চোটের কারণে এবং পাসপোর্ট ঝামেলায় নেই ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান।

চোট কাটিয়ে উঠলেও মাঝে কোনো ম্যাচ না খেলায় ফিরতে পারেননি মিডফিল্ডার মাশুক মিয়া জনি। চূড়ান্ত দলে নতুন মুখ নবাব ও ফয়সাল।

শুক্রবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে জাতীয় দল। উজবেকিস্তানে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে খেলা দলের সাত জন সরাসরি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন বলে জানিয়েছেন টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

এই সাত জন হলেন-রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়, ফয়সাল ও মাহবুবুর রহমান সুফিল।

বাংলাদেশ দল: আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, রেজাউল করিম, তপু বর্মন, ইয়াসিন খান, মোহাম্মদ হৃদয়, ইয়াসিন আরাফাত, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, সুশান্ত ত্রিপুরা, জামাল ভূইয়া, সাদউদ্দিন, রাকিব হোসেন, আতিকুর রহমান ফাহাদ, ওবায়দুর রহমান নবাব, মোহাম্মদ ইব্রাহিম, জুয়েল রানা, মেহেদি হাসান, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম ও মাহবুবুর রহমান সুফিল।