হোঁচট খেয়ে 'লক্ষ্য বদলায়নি' পিএসজির

তারকায় ঠাসা দল পিএসজি। তাইতো চ্যাম্পিয়ন্স লিগের ড্রয়ে তাদের সঙ্গে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পড়ার পরও প্যারিসের দলটিকেই সম্ভাব্য গ্রুপ সেরা ধরে নেয় অনেকে। কিন্তু ইউরোপ সেরার মঞ্চে সবশেষ লাইপজিগের বিপক্ষে হোঁচট খেয়ে সেই কাজটা কিছুটা কঠিন করে ফেলেছে পিএসজি। তবে দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো এখনও চোখ রাখছেন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার দিকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 10:53 AM
Updated : 4 Nov 2021, 11:10 AM

পাশাপাশি অবশ্য তিনি এটাও বললেন, সবার আগে তাদের মূল লক্ষ্য শেষ ষোলো নিশ্চিত করা।

লাইপজিগের মাঠে বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। শুরুতে পিএসজি পিছিয়ে পড়ার পরও জোড়া গোলে প্রথমার্ধেই দলকে এগিয়ে নেন মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি থেকে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করে তারা।

৪ ম্যাচে ২টি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে পিএসজি। দিনের অন্য ম্যাচে ক্লাব ব্রুজকে ৪-১ গোলে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে সিটি।

তিন নম্বরে থাকা ক্লাব ব্রুজের পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে তলানিতে লাইপজিগ।

শেষ মুহূর্তের গোলে পয়েন্ট হারালেও নিজেদের লক্ষ্য ঠিক রেখে শেষ ষোলোতে যাওয়ার ব্যাপারে আশাবাদী পচেত্তিনো।

"এতে আসলে কিছুই বদলায়নি, তাই নয় কি? (মূল) লক্ষ্য পরের রাউন্ডে যাওয়া। আর গ্রুপ সেরা হতে পারলে তা আরও ভালো। শীর্ষস্থানের জন্য আমাদের (২৪ নভেম্বর ম্যানচেস্টারে) খেলতে হবে। দৃশ্যপটে একমাত্র পরিবর্তন হলো (বুধবারের ম্যাচের আগে) আমরা প্রথমে ছিলাম এবং তারা (সিটি) দ্বিতীয় ছিল, এখন তারা প্রথম এবং আমরা দ্বিতীয়।”

"কিন্তু দিন শেষে গ্রুপ পর্বে সবসময়ই পরের রাউন্ডে যাওয়াটাই লক্ষ্য থাকে।"

মৌসুমে লিগ ওয়ানে শুরুটা দারুণ করলেও চ্যাম্পিয়ন্স লিগে হতাশাজনক সূচনা করে পিএসজি। শক্তিতে অনেক পিছিয়ে থাকা ক্লাব ব্রুজের বিপক্ষে ড্র করে বসে তারা। এরপর অবশ্য ঘরের মাঠে ম্যানচেস্টার সিটিকে হারানোর পর লাইপজিগের বিপক্ষে জেতে তারা।

আগামী ম্যাচে সিটির মাঠে জিতলেই শীর্ষস্থানে ফিরবে পিএসজি। গ্রুপের শেষ ম্যাচে ফিরতি লেগে ঘরের মাঠে খেলবে ক্লাব ব্রুজের বিপক্ষে।

লিগ ওয়ানে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা পিএসজি তাদের পরবর্তী ম্যাচে আগামী শনিবার মুখোমুখি হবে বোর্দোর।