লেভানদোভস্কির হ্যাটট্রিকে নকআউট পর্বে বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগে নিজের শততম ম্যাচটাকে দারুণভাগে রাঙালেন রবের্ত লেভানদোভস্কি। নিজে করলেন হ্যাটট্রিক, সতীর্থের গোলে রাখলেন অবদান। বেনফিকাকে উড়িয়ে নকআউট পর্বে পা রাখল বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 11:05 PM
Updated : 2 Nov 2021, 11:19 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতের ম্যাচটাকে ‘লেভাদোভস্কিময়’ বলে দেওয়া যায়। হ্যাটট্রিক করার মাঝে একটি পেনাল্টি আবার মিসও করেছেন তিনি। তবে তাতে দলের জয় নিয়ে ভাবতে হয়নি মোটেও। ‘ই’ গ্রুপের ম্যাচটি ৫-২ গোলে জিতেছে ২০২০ সালের চ্যাম্পিয়নরা।

বল দখল কিংবা আক্রমণ, পুরো ম্যাচেই আধিপত্য ছিল বায়ার্নের। তাদের ২৪ শটের ১২টি ছিল লক্ষ্যে। আর বেনফিকার সাত শটের দুটি লক্ষ্যে।

ম্যাচের ২৬তম মিনিটে হেডে গোলের সূচনা করেন লেভানদোভস্কি। ছয় মিনিট পর তার বাড়ানো বল থেকেই ব্যাকহিলে ব্যবধান দ্বিগুণ করেন সের্গে জিনাব্রি।

৩৮তম মিনিটে রদ্রিগেস দা সিলভা স্কোরলাইন ২-১ করেন। বিরতির ঠিক আগে লেভানদোভস্কি অবশ্য ব্যবধান আবারও বাড়িয়ে নিতে পারতেন; কিন্তু তার দুর্বল, নিচু স্পট কিক সহজেই ঠেকিয়ে দেন গোলরক্ষক।

বিরতির পর ম্যাচ শুরু হতেই হাফ ভলিতে ব্যবধানটাকে দুই গোলে বাড়িয়ে নেন লেরয় সানে। আর ম্যাচের ঘড়ির কাটায় ঠিক এক ঘন্টা পর চিপ শটে নিজের দ্বিতীয় গোলটি করেন লেভানদোভস্কি।

৭৪তম মিনিটে দারউইন নুনেস আবারও ব্যবধান কমান। তবে তাতে ম্যাচে কোনো বাড়তি নাটকীয়তা আসেনি।

এর ১০ মিনিট পরই হ্যাটট্রিক পূরণ করেন লেভানদোভস্কি। ইউরোপ সেরার মঞ্চে পোলিশ তারকার গোল হলো ৮১টি, চারটি হ্যাটট্রিকসহ।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বায়ার্নের হয়ে ১৮ ম্যাচে ২২ গোল করলেন তিনি। এবারের চ্যাম্পিয়ন্স লিগে করলেন সর্বোচ্চ আটটি।

চার ম্যাচে চার জয়ে তাদের পয়েন্ট ১২। দিনের আরেক ম্যাচে দিনামো কিয়েভকে ১-০ গোলে হারানো বার্সেলোনা ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে।

তিন নম্বরে বেনফিকার পয়েন্ট ৪। তলানিতে দিনামোর পয়েন্ট ১।