মেসির অনুপস্থিতিতে কিছুই বদলাবে না: লাইপজিগ কোচ

প্রতিপক্ষের আক্রমণভাগে লিওনেল মেসির না থাকাটা যে কোনো কোচের কাছেই স্বস্তির। কিন্তু বিষয়টি সেভাবে দেখেন না লাইপজিগ কোচ জ্যাসি মার্স। পিএসজি দলে পার্থক্য গড়ে দেওয়ার মতো যথেষ্ট খেলোয়াড় আছে বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 06:07 PM
Updated : 2 Nov 2021, 10:10 PM

চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশ সময় বুধবার রাত ২টায় মুখোমুখি হবে দল দুটি। পেশির চোটে এ ম্যাচ থেকে শেষ মুহূর্তে ছিটকে গেছেন পিএসজির তারকা মেসি।

মেসি না থাকলেও পিএসজির আক্রমণভাগে আছে সময়ের সেরা দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে। আর্জেন্টাইন তারকার অনুপস্থিতি প্রসঙ্গে এই দুই তারকার প্রসঙ্গও টেনে আনেন লাইপজিগ কোচ।

লাইপজিগ কোচ জ্যাসি মার্স

“(মেসির না থাকা) আমার কাছে প্রায় একই রকম। হ্যাঁ, বিশ্বসেরাদের একজন মেসি না খেললে পিএসজির জন্য তা অসুবিধার; কিন্তু নিশ্চিতভাবে পিএসজি একজন খেলোয়াড়ের চেয়ে বেশি কিছু।”

“প্যারিসে প্রথম লেগে আমরা নেইমার এবং আনহেল দি মারিয়ার বিপক্ষে খেলিনি এবং তারা আমাদের বিপক্ষে এ দুজনের অনুপস্থিতিতে যেমনটা খেলার কথা, তেমনটা খেলেনি; তাই ফিরতি লেগও কঠিন হবে।”

প্রথম লেগে লাইপজিগের বিপক্ষে ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচটি পিএসজি জিতে নিয়েছিল ৩-২ ব্যবধানে। জোড়া গোল করেছিলেন মেসি; অন্য গোলটি এমবাপের।

তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। ৬ পয়েন্ট নিয়ে তাদের পেছনে ম্যানচেস্টার সিটি। ক্লাব ব্রুজের পয়েন্ট ৪ এবং লাইপজিগ এখন পর্যন্ত পয়েন্টের খাতাই খুলতে পারেনি।

লাইপজিগ ফরোয়ার্ড ইউসুফ পোলসেন মনে করেন, মেসি ছাড়াও পিএসজি দলে মানসম্পন্ন খেলোয়াগ আছে যথেষ্ট। অবশ্য এবারের দ্বৈরথ নিজেদের মাঠে বলে আশাবাদী তিনি।

“প্রথম লেগে মেসি দুই গোল করেছিল এবং সে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছিল। কিন্তু ওই ম্যাচে দি মারিয়া খেলেনি এবং সেও মন্দ খেলোয়াড় নয়। তো মেসির না থাকা সুবিধা নাকি অসুবিধা-এগুলো আসলে আলোচনার বিষয়ই নয়। পিএসজির এই দলের প্রতিটি খেলোয়াড়ই উচুঁ মানের।”

“আমরা জানি, আমরা এখনও একটা শীর্ষ দল এবং নিজেদের মাঠে যে কাউকে হারাতে পারি।”