টটেনহ্যামের নতুন কোচ হলেন কন্তে

নুনো সান্তোকে টটেনহ্যাম হটস্পার বরখাস্ত করার পর থেকে দলটির পরবর্তী কোচ হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল আন্তোনিও কন্তের নাম। শেষ পর্যন্ত ইতালিয়ান কোচকেই বেছে নিয়েছে লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 03:30 PM
Updated : 2 Nov 2021, 03:30 PM

ক্লাবের ওয়েবসাইটে মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে টটেনহ্যাম। চুক্তি অনুযায়ী, ২০২৩ সালের গ্রীষ্ম পর্যন্ত দায়িত্বে থাকবেন কন্তে।

চলতি মৌসুম সামনে রেখে নুনোকে নিয়োগ দেওয়ার আগেও কন্তের সঙ্গে আলোচনা করেছিল টটেনহ্যাম। তার কিছুদিন আগেই ইন্টার মিলানের দায়িত্ব ছেড়েছিলেন কন্তে। তাই নতুন অভিযান খুব তাড়াতাড়ি হয়ে যায় বলেই মূলত তখন রাজি হননি ৫২ বছর বয়সী এই কোচ।

গত মৌসুমে ১১ বছরের মধ্যে ইন্টার মিলানকে প্রথম সেরি আর শিরোপা জেতানোর সপ্তাহখানেক পরই সরে দাঁড়ান কন্তে। এরপর এই প্রথম কোচিংয়ে ফিরলেন তিনি।

নতুন দায়িত্ব নিয়ে টটেনহ্যামের ওয়েবসাইটে নিজের প্রতিক্রিয়ায় সাবেক ইউভেন্তুস কোচ দলকে সাফল্য এনে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

"কোচিংয়ে ফিরে আমি অত্যন্ত খুশি। আর সেটা প্রিমিয়ার লিগের এমন একটি ক্লাবে হওয়ায় আরও খুশি, যাদের (শিরোপা দৌড়ে) অন্যতম মূল দাবিদার হওয়ার উচ্চাকাঙ্ক্ষা রয়েছে।"

এবারের প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম তিন ম্যাচে জিতে গত অগাস্টে পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল লন্ডনের দলটি। এরপর থেকেই ছন্দপতন হয় তাদের। পরের সাত ম্যাচে হেরে বসে পাঁচটিতে।

১০ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে এখন অষ্টম স্থানে আছে টটেনহ্যাম।

আগামী বৃহস্পতিবার কনফারেন্স লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে আর্নেম ভিতেসের বিপক্ষে ম্যাচ দিয়ে টটেনহ্যামের ডাগআউটে যাত্রা শুরু হবে কন্তের।

প্রতিযোগিতায় ‘জি’ গ্রুপে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম।