হাল ছাড়তে মানা লেমোসের

ঢাকায় পুরো দল নিয়ে অনুশীলনের সুযোগ পাচ্ছেন না মারিও লেমোস। সময়ের স্বল্পতা, ক্যাম্পে খেলোয়াড়ের সংকটের মাঝে এই পর্তুগিজ কোচ কাজ চালিয়ে যাচ্ছেন নিজের মতো করে। অনুশীলন শেষে দলের প্রতিনিধি হয়ে আসা ফরোয়ার্ড আতিকুর রহমান ফাহাদ জানালেন, তাদের আত্মবিশ্বাস বাড়াতে প্রতিদিনই কাজ করছেন অন্তর্বর্তীকালীন কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 03:27 PM
Updated : 2 Nov 2021, 03:27 PM

শ্রীলঙ্কার চার জাতি টুর্নামেন্ট সামনে রেখে মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে পঞ্চম দিনের অনুশীলন সেরেছে দল। সোমবার দেশে ফেরার পর এদিন সতীর্থদের সঙ্গে প্রথম অনুশীলন করেছেন অধিনায়ক জামাল ভূইয়া।

জামাল যোগ দেওয়ায় অনুশীলনে ক্যাম্পে ডাক পাওয়া ২৪ জনের মধ্যে ১৭ জনকে পেয়েছেন লেমোস। উজবেকিস্তানে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই শেষ হয়েছে মঙ্গলবার। সেখান থেকে জাতীয় দলের ছয় খেলোয়াড় সরাসরি শ্রীলঙ্কায় যোগ দিবেন দলের সঙ্গে।

অনূর্ধ্ব-২৩ দল থেকে আরও দু-তিন জন খেলোয়াড় নিয়ে লেমোস শ্রীলঙ্কার টুর্নামেন্টের দল চূড়ান্ত করতে চান বলে জানিয়েছেন টিম ম্যানেজার ইমতিয়াজ সবুজ।

আগামী ৮ নভেম্বর সিশেলসের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। আগামী শুক্রবার শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে দলের।

সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপের ব্যর্থতা ভুলতে শ্রীলঙ্কায় সাফল্য পেতে মরিয়া অধিনায়ক জামাল ভূইয়া। ফাহাদও অনুভব করছেন নিজেদের উন্নতি। জানালেন, লক্ষ্য পূরণে হাল না ছেড়ে তাদেরকে আরও আত্মবিশ্বাসী হতে শেখাচ্ছেন লেমোস।

“বল হারালে কিভাবে ফিরে পাওয়া যাবে, যখন বল পায়ে থাকবে তখন আমরা কিভাবে বিল্ড আপে উঠব সেগুলো নিয়ে কাজ হয়েছে। দিনকে দিন আমরা অনেক উন্নতি করছি। আশা করি, আমরা ভালো একটা প্রস্তুতি নিয়ে শ্রীলঙ্কা যাব। অধিনায়ক আসায় দল চাঙ্গা হয়েছে। জামাল আজ রানিং করেছে। সে পুরোপুরি ফিট আছে।”

“বল মিস করলে বা হারালে কোনো সমস্যা দেখছেন না কোচ। তিনি চাইছেন, আমরা যেন বল পায়ে রেখে খেলার চেষ্টা করি। তার কথা, নিজেদের মধ্যে আত্মবিশ্বাস থাকলে বল পায়ে রাখতে পারব। তাহলে বল হারালেও তা পুনরুদ্ধার করে আক্রমণে উঠতে পারব-খেলোয়াড়দের মধ্যে এই আত্মবিশ্বাস বাড়ানোর জন্য মারিও প্রতিদিনই কাজ করছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক