রোনালদো-কাভানির নৈপুণ্যে ইউনাইটেডের জয়

পুরনো ঠিকানায় নতুন শুরুটা দারুণ হলেও হঠাৎ করেই যেন গোলের ঠিকানা ভুলে গিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগে চার ম্যাচ পর অবশেষে জালের দেখা পেলেন পর্তুগিজ তারকা। গোল পেলেন এদিনসন কাভানিও। জয়ের স্বস্তি ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 06:28 PM
Updated : 30 Oct 2021, 07:03 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার টটেনহ্যাম হটস্পারের মাঠে ৩-০ গোলে জেতে ইউনাইটেড। গত দুই রাউন্ডে লেস্টার সিটির কাছে ৪-২ গোলে হারের পর লিভারপুলের বিপক্ষে ৫-০ ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল উলে গুনার সুলশারের দল।

১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে টটেনহ্যাম।

একই দিন নিউক্যাসল ইউনাইটেডকে ৩-০ গোলে হারানো চেলসি ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে ২-২ ড্র করা লিভারপুল ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে হারা শিরোপাধারী ম্যানচেস্টার সিটি ২০ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল টটেনহ্যাম; আক্রমণে আধিপত্য করে ইউনাইটেড। এই সময় ৫২ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখে গোলের জন্য নেওয়া ৭ শটের কোনোটিই লক্ষ্যে রাখতে পারেনি স্বাগতিকরা। অন্যদিকে, ৮ শটের দুটি লক্ষ্যে রেখে একটি গোল তুলে নেয় ইউনাইটেড।

২৮তম মিনিটে কর্নারে এরিক ডায়ারের হেডের পর দূরের পোস্টে থাকা ক্রিস্তিয়ান রোমেরো ঊরু দিয়ে ঠেলে জালে বল জড়ান। কিন্তু টটেনহ্যামের এই আর্জেন্টাইন ডিফেন্ডার আগে থেকেই ছিলেন অফসাইড পজিশনে।

৩৩তম মিনিটে রোনালদোর পাস ধরে ফ্রেদের শট ফিরিয়ে টটেনহ্যামের ত্রাতা হুগো লরিস। এটিই ছিল প্রতিপক্ষের গোলমুখে ইউনাইটেডের প্রথম আক্রমণ।

ছয় মিনিট পর রোনালদোর দারুণ গোলেই এগিয়ে যায় ইউনাইটেড। ব্রুনো ফের্নান্দেসের ক্রসে দুরূহ কোণ থেকে পর্তুগিজ ফরোয়ার্ডের ভলি ঝাঁপিয়ে পড়া লরিসকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে বুলেট গতির শটে জালে বল পাঠান রোনালদো। কিন্তু এই তারকা ফরোয়ার্ডের উদযাপনের রেশ কেটে যায় অফসাইডের পতাকা ওঠায়।

৬৪তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে ইউনাইটেড। ফের্নান্দেসের থেকে পাওয়া বল রোনালদো থ্রু পাস বাড়ান কাভানির উদ্দেশে। গোলরক্ষককে কাটিয়ে জালে বল পাঠিয়ে দেন উরুগুয়ের ফরোয়ার্ড।

৭১তম মিনিটে রোনালদোকে তুলে মার্কাস র‌্যাশফোর্ড ও ১০ মিনিট পর কাভানির বদলি হিসেবে জেসে লিনগার্ডকে নামান ইউনাইটেড কোচ। প্রতিপক্ষের আক্রমণভাগের ‍দুই তারকার অনুপস্থিতি কাজে লাগাতে পারেনি টটেনহ্যাম। বরং ৮৬তম মিনিটে আরেকটি গোল হজম করে বসে দলটি।

মাঝমাঠে নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করে আচমকা থ্রু পাস বাড়ান নেমানিয়া মাতিচ। এক ছুটে বল ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন একটু আগেই বদলি নামা র‌্যাশফোর্ড। তাতে গত মাসের মাঝামাঝি চেলসির কাছে হারের পর নিজেদের মাঠে আরেকটি হার নিশ্চিত হয়ে যায় টটেনহ্যামের।

ছন্দহারা দলটি এবারের লিগে হোম-অ্যাওয়ে মিলিয়ে এই নিয়ে পাঁচ ম্যাচে হারল।