শরীরে ইলেকট্রনিক ডিভাইস, ইতালিতে খেলতে পারবেন না এরিকসেন

শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্যি হলো। শরীরে ইলেকট্রনিক ডিভাইস থাকায় এই মৌসুমে ইতালিতে খেলতে পারবেন না ক্রিস্তিয়ান এরিকসেন। তার ক্লাব ইন্টার মিলান জানিয়েছে, ডেনিশ এই মিডফিল্ডারকে ছেড়ে দিতে রাজি তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 11:46 AM
Updated : 29 Oct 2021, 11:46 AM

গত জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে কোপেনহেগেনে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়েন এরিকসেন। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিআর। মাঠে দীর্ঘক্ষণ চিকিৎসা দেওয়ার পর তাকে নেওয়া হয় হাসপাতালে।

এরপর তার শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়। এটি একটি ছোট ইলেকট্রনিক ডিভাইস, পেসমেকারের মতো যা কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে।

গত অগাস্টে ইতালিয়ান ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল সাইন্টিফিক কমিটির সদস্য ফ্রান্সেসকো ব্রাকোনারি জানান, এরিকসেনের শরীর থেকে আইসিডি ডিভাইস সরানো না হলে তাকে ইতালিতে খেলার অনুমতি দেওয়া হবে না।

ইন্টার মিলান বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, এরিকসেনকে চলতি মৌসুমে ক্রীড়া কার্যক্রম থেকে দূরে থাকতে বলেছে ইতালির মেডিকেল কর্তৃপক্ষ। তার বর্তমান শারীরিক অবস্থা ইতালিতে খেলাধুলার জন্য ফিটনেসের প্রয়োজনীয় চাহিদা পূরণ করে না। তবে এটা অন্যান্য দেশে হতে পারে, যেখানে তিনি আবার প্রতিযোগিতামূলক ফুটবল শুরু করতে পারবেন।

আইসিডি ডিভাইস শরীরে থাকা অবস্থায় অন্য কোনো দেশ এরিকসেনকে তাদের নিজ লিগে অংশগ্রহণের অনুমতি দেবে কি-না, তা অবশ্য স্পষ্ট নয়।

২০২০ সালে টটেনহ্যাম হটস্পার থেকে ইন্টারে যোগ দেন এরিকসেন। দলটির হয়ে এখন পর্যন্ত ৬০ ম্যাচ খেলে গোল করেছেন আটটি। গত মৌসুমে ১১ বছর পর ক্লাবটির সেরি আ শিরোপা জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

এই মৌসুমে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে সেরি আয় তৃতীয় স্থানে আছে ইন্টার। শীর্ষে থাকা নাপোলির চেয়ে পিছিয়ে আছে তারা ৭ পয়েন্টে।