‘আল সাদেই আমার মনোযোগ’ বার্সার আগ্রহের প্রশ্নে চাভি

বার্সেলোনার প্রধান কোচ পদে চাভি এরনান্দেসের সম্ভাবনা নিয়ে আলোচনা দীর্ঘদিনের। রোনাল্ড কুমান বরখাস্ত হওয়ার পর এই জল্পনা-কল্পনা পেয়েছে নতুন মাত্রা। তবে এসবে কান দিচ্ছেন না কাতালান দলটির সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার। বললেন, কাতারের ক্লাব আল সাদই এখন তার মনোযোগের কেন্দ্রবিন্দুতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 10:35 AM
Updated : 29 Oct 2021, 10:35 AM

বার্সেলোনার একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে অনেকদিন থেকেই কুমানের ভবিষ্যৎ ঝুলছিল অনিশ্চয়তার সুতোয়। অবশেষে গত রোববার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে হারের তিন দিন পর রায়ো ভাইয়েকানোর মাঠেও ধরাশায়ী হওয়ার পর কুমানের ভাগ্য নিশ্চিত হয়ে যায়। ওই ম্যাচের পরই তাকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কথা জানায় কাতালান ক্লাবটি।

পূর্ণ মেয়াদে নতুন কোচ পাওয়ার আগ পর্যন্ত দায়িত্বটি দেওয়া হয়েছে এতদিন বার্সেলোনা ‘বি’ দলের দায়িত্বে থাকা সের্হি বারজুয়ানকে। গণমাধ্যমের খবর, পূর্ণ মেয়াদে নতুন কোচ পেতে এরই মধ্যে মাঠে নেমে পড়েছে ক্লাবটি।

সেখানেই জোরেশোরে উঠে আসছে চাভির নাম। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বার্সেলোনার নতুন কোচের দৌড়ে চাভির সঙ্গে ভালোমতোই আছেন বেলজিয়ান কোচ রবের্তো মার্তিনেস।

চাভির ক্ষেত্রে সমস্যা হলো, গত মে মাসেই আল-সাদের সঙ্গে চুক্তির মেয়াদ আরও দুই বছরের জন্য বাড়ান তিনি। সাবেক ক্লাবে কোচ হিসেবে ফেরার সম্ভাবনা প্রসঙ্গে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে চাভি অল্প কথায় তুলে ধরেন তার অবস্থান।

“আল সাদের প্রতিই আমার পূর্ণ মনোযোগ। আর কোনো কিছু বলব না আমি।”

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা অবশ্য তাদের প্রতিবেদনে জানিয়েছে, কাতারের ক্লাবটির সঙ্গে এরই মধ্যে আলোচনায় বসেছেন চাভি। কাম্প নউয়ে যোগ দেওয়ার ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি। আল সাদের বোর্ডও নাকি তাকে ‘বাইআউট ফি’ দিয়ে চলে যাওয়ার অনুমতি দিতে রাজি।

তবে আগামী বুধবারের আগে চাভিকে ছাড়তে চায় না তারা। আগামী পাঁচ দিনে কাতার স্টার্স লিগে দুটি ম্যাচ আছে তাদের। শনিবার আল আহলির সঙ্গে ঘরের মাঠে খেলবে আল সাদ। এরপর বুধবার আল দুহাইলের মাঠে লড়বে চাভির দল।

২০১৯ সালে আল সাদে যোগ দেন চাভি। তার কোচিংয়ে দলটি রয়েছে দুর্দান্ত ছন্দে। ৩৪টি লিগ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ার পথে জিতেছে একটি করে কাতার স্টার্স লিগ ও কাতার সুপার লিগ এবং দুটি করে কাতার কাপ ও আমির অব কাতার কাপ।