লিগ কাপে আধিপত্য শেষ ম্যানচেস্টার সিটির

সবশেষ চার মৌসুমে লিগ কাপের চ্যাম্পিয়ন তারা। যৌথভাবে প্রতিযোগিতাটির রেকর্ড শিরোপাজয়ীও। কিন্তু এবার শিরোপা লড়াইয়ের ধারেকাছেও যেতে পারল না ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে হেরে চতুর্থ রাউন্ড থেকেই ছিটকে গেল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2021, 09:40 AM
Updated : 28 Oct 2021, 02:25 PM

ওয়েস্ট হ্যামের লন্ডন স্টেডিয়ামে বুধবার রাতে সিটিকে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে ওয়েস্ট হ্যাম।

দর্শকে ঠাসা স্টেডিয়ামে নির্ধারিত সময় গোলশূন্য ড্র হওয়ার পর টাইব্রেকারে গড়ানো লড়াইয়ে ওয়েস্ট হ্যামের ফল নির্ধারক স্পট কিকে গোলটি করেন আলজেরিয়ার উইঙ্গার সাইদ বেনরাহমা। এর আগে সিটির ফিল ফোডেনের শট লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম।

দলে ৯ পরিবর্তন এনে খেলতে নামা সিটি অধিকাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২৫টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। কিন্তু ৯০ মিনিটে কাঙ্ক্ষিত জালের দেখা পায়নি তারা।

২০১৭-১৮ থেকে ২০২০-২১ মৌসুম পর্যন্ত টানা চারবার এই প্রতিযোগিতার শিরোপা জিতেছে সিটি। ২০১৬-১৭ মৌসুমে ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুম বাদে প্রতিবারই এই শিরোপার স্বাদ পেয়েছেন গুয়ার্দিওলা।

ইংলিশ ফুটবলের তৃতীয় সেরা প্রতিযোগিতাটিতে দলের এই পথচলা স্প্যানিশ কোচের চোখে দুর্দান্ত।

“এই পথচলা ছিল অবিশ্বাস্য। পেনাল্টিতে তারা ভালো ছিল, ওয়েস্ট হ্যামকে শুভেচ্ছা এবং আগামী বছর আমরা ফিরে আসব।”

“দুর্ভাগ্যবশত ফিল (পেনাল্টি) মিস করেছে। তবে এই ধরনের পরিস্থিতিতে অভিজ্ঞতা অর্জন হয়, পরবর্তীতে সে ভালো করবে।”

লিগ কাপে লিভারপুলের সঙ্গে যৌথভাবে রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এবারের প্রিমিয়ার লিগে আছে তিন নম্বরে। ৯ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ২০।