জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন মাত্র ১০ জন!

শ্রীলঙ্কার প্রতিযোগিতা সামনে রেখে ফুটবলারদের ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল গত সোমবার। কিন্তু বুধবার রাত সাড়ে ৯টা পর্যন্ত যোগ দিয়েছেন মাত্র ১০ জন! মাঠের অনুশীলন তাই এখনও শুরু করতে পারেননি জাতীয় দলের নতুন অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 04:13 PM
Updated : 27 Oct 2021, 05:54 PM

প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফিতে আগামী নভেম্বর খেলবে বাংলাদেশ।

এ প্রতিযোগিতা সামনে রেখে দায়িত্ব পেয়েছেন আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ। আগামী ৮ নভেম্বর সিশেলসের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করবে বাংলাদেশ। ১১ নভেম্বর মুখোমুখি হবে মালদ্বীপের। তিন দিন পর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্সে খেলবে হবে দল।

প্রস্তুতির জন্য হাতে খুব বেশি সময় নেই লেমোসের। দায়িত্ব পাওয়ার সময়ও তিনি ছিলেন দক্ষিণ কোরিয়ায়। সেখান থেকে তড়িঘড়ি করে ফিরেছেন। কিন্তু মাঠের অনুশীলন শুরুর জন্য পর্যাপ্ত খেলোয়াড়ই পাচ্ছেন না তিনি।

ক্যাম্পে ডাক পাওয়া ২৪ জনের মধ্যে এছাড়া ব্যক্তিগত কারণে অধিনায়ক জামাল ভূঁইয়া ডেনমার্কে ও কাজী তারিক রায়হান আছেন ফিনল্যান্ডে। ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ ও ফরোয়ার্ড মতিন মিয়া বাফুফেকে চিঠি দিয়ে জানিয়েছেন, পারিবারিক কারণে তাঁরা ক্যাম্পে যোগ দিতে পারছেন না। ক্যাম্পে ডাক পাওয়াদের বাইরে জাতীয় দলের ৫ জন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই খেলছেন উজবেকিস্তানে।

সব মিলিয়ে ২৪ জনের ১৪ জনকে এখনও পাননি লেমোস। তবে হতাশা আড়াল করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই পর্তুগিজ কোচ জানালেন বৃহস্পতিবার থেকে প্রস্তুতি শুরুর আশা।

“এ মুহূর্তে ১০ জন খেলোয়াড় ক্যাম্পে যোগ দিয়েছে। আশা করি, আগামীকাল আরও খেলোয়াড় যোগ দিবে। গত দুই দিন তাই ছেলেদের নিয়ে জিমনেশিয়ামে সময় কাটিয়েছি। আগামীকাল থেকে স্টেডিয়ামে অনুশীলন করতে যাব।”

টিম ম্যানেজার ইমতিয়াজ সবুজ জানালেন, রাতের মধ্যেই আরও চার জন ক্যাম্পে যোগ দিবে। লেমোসও তাতে মাঠের অনুশীলন আগামীকাল শুরু করতে পারবেন।

“ওবায়দুর রহমান নবাব, তপু বর্মন, মেহেদি হাসান, মেহেদি হাসান রয়েল, আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, জুয়েল রানা, রাকিব হোসেন, সুমন রেজা ও রেজাউল করিম-এই ১০ জন ক্যাম্পে যোগ দিয়েছে।”

“আনিসুর রহমান জিকো, মোহাম্মদ ইব্রাহিম, আতিকুর রহমান ফাহাদ ও সুশান্ত ত্রিপুরার সঙ্গে কথা হয়েছে। রাতেই তারা ক্যাম্পে যোগ দিবে বলে জানিয়েছে। আশা করি, কাল থেকে কোচ অনুশীলন শুরু করতে পারবেন।”