কুয়েতের কাছে হেরে বাছাই শুরু বাংলাদেশের যুবাদের

স্পট কিক ফেরানোর পরই ভুল করে বসলেন পাপ্পু হোসেন। বাংলাদেশ হজম করল গোল। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি মারুফুল হকের দল। এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই বাংলাদেশ শুরু করল হার দিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2021, 12:30 PM
Updated : 27 Oct 2021, 12:30 PM

উজবেকিস্তানের বুনিয়দকর স্টেডিয়ামে বাছাইয়ের ‘ডি’ গ্রুপে বুধবার ‍কুয়েতের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ। আগামী শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক উজবেকিস্তানের মুখোমুখি হবে দল।

বলের নিয়ন্ত্রণে শুরু থেকে এগিয়ে ছিল কুয়েত। আক্রমণ ফিরিয়ে মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠেছে বাংলাদেশ, কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি সুফিল-এনামুলরা।

সপ্তদশ মিনিটে ফ্রি কিক আটকাতে অনেক লাফিয়ে ওঠা টুটুল হোসেন বাদশার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইদ আল রাশিদির দুর্বল স্পট কিক ফিরিয়ে বাংলাদেশের ত্রাতা গোলরক্ষক পাপ্পু হোসেন।

কিন্তু একটু পরই গোল হজম করে বসে বাংলাদেশ। এ গোলে দায় আছে পাপ্পুরও। সতীর্থের লং পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা ইউসুফ আল রাশেদিকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে যান গোলরক্ষক। কুয়েতের ফরোয়ার্ড নিখুঁত চিপে পাপ্পুর মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন।

প্রথমার্ধের শেষ দিকে দুর্ভাগ্যের শিকার কুয়েত পারেনি ব্যবধান দ্বিগুণ করতে। ৩৭তম মিনিটে রাশেদির শট ক্রসবার কাঁপায়।

দ্বিতীয়ার্ধেও বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারেনি। কুয়েত কয়েক দফা আক্রমণ করলেও আর ভাঙতে পারেনি বাংলাদেশের রক্ষণ দেয়াল।

১৬ দল নিয়ে আগামী বছর শুরু হবে মূলপর্ব। স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে উজবেকিস্তান। ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপ সুযোগ পাবে বাকি ১৫ দল হিসেবে।