আজারকে ক্লাসিকোয় না খেলানোর ব্যাখ্যা দিলেন রিয়াল কোচ

অক্টোবরের আন্তর্জাতিক বিরতির পর রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সুযোগ পাননি এদেন আজার। গত রোববারের ক্লাসিকোতেও তাকে থাকতে হয় বেঞ্চে বসে। পুরোপুরি ফিট থাকার পরও বেলজিয়ান ফরোয়ার্ডকে সুযোগ না দেওয়া নিয়ে ওঠা প্রশ্নের উত্তর একটু ভিন্নভাবেই দিলেন কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2021, 06:09 PM
Updated : 26 Oct 2021, 06:09 PM

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ম্যাচে রদ্রিগোকে সুযোগ দেন আনচেলত্তি। রিয়ালের ২-১ গোলে জেতা ম্যাচটি একটি অ্যাসিস্ট আছে এই ব্রাজিলিয়ানের।

লা লিগায় পরের ম্যাচে বুধবার ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল। সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত দেড়টায় শুরু হবে ম্যাচটি। আগের দিন সংবাদ সম্মেলনে আজারকে না খেলানোর কারণ জানান রিয়াল কোচ।

“আজার খেলার জন্য প্রস্তুত। কিন্তু এ মুহূর্তে তার সমস্যা হচ্ছে, তার একজন কোচ আছে, যিনি অন্যদের প্রাধান্য দিচ্ছে; এ ধরনের স্কোয়াডে এমন ঘটনা ঘটে।”

“এখন গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সে অনুপ্রাণিত এবং কঠোর পরিশ্রম করছে, যেন সে আবারও খেলতে পারে। আর সে সেটাই করছে।”

চোট কাটিয়ে ফেরা আজারকে নিয়ে তাড়াহুড়ো করতে চান না আনচেলত্তি। বিষয়টি নিয়ে তাই বেলজিয়ান ফরোয়ার্ডের মন খারাপ করার কিছু দেখছেন না তিনি।

“তার সময় আসবে এবং এ মৌসুমে কোনো এক সময় সে তার সেরা ছন্দে ফিরবে বলে আমি আশাবাদী।”

“এখন এই বিষয়গুলো তার স্বাভাবিকভাবে মেনে নেওয়া উচিত। কারণ কখনও কখনও কোচ অন্য খেলোয়াড়দের প্রাধান্য দিতে পারে।”

এ মুহূর্তে আনচেলত্তির পছন্দের তালিকায় আছে ছন্দে থাকা ভিনিসিউস ‍জুনিয়র। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দলে ভূমিকা রাখার চেষ্টায় মুগ্ধ রিয়াল কোচ।

“ভিনসিউসের যে দিকটি আমি সবচেয়ে বেশি পছন্দ করি সেটা হচ্ছে, সে সবসময় তার কাজটুকু করতে চেষ্টা করে, তীব্র আকাঙ্ক্ষা নিয়ে খেলে এবং কঠোর পরিশ্রম করে।”

“তবে বল পায়ে না থাকায় অবস্থায় তাকে এখনও উন্নতি করতে হবে। যেহেতু সে বিনয়ী, সে এটাও অর্জন করবে।”